Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ময়মনসিংহে বিএনপি নেতা লিটন আকন্দ গ্রেফতার

সমাবেশের আগে বিএনপি নেতা গ্রেফতার ষড়যন্ত্রমূলক : প্রিন্স

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১১ পিএম

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির কার্যালয় থেকে দক্ষিণ জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এনামুল হক আকন্দ(৪৫) লিটন ওরফে লিটন আকন্দকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর নতুন বাজারস্থ দক্ষিণ জেলা বিএনপির কার্যালয় থেকে তাকে গ্রেফতার করে কোতয়ারী মডেল থানা পুলিশ।

তবে ‘ময়মনসিংহে বিএনপির সমাবেশের আগে বিএনপি নেতাকে গ্রেফতারের ঘটনা ষড়যন্ত্রমূলক’ বলে দাবি করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, ‘আগামী ২৬ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশের প্রস্তুতি চলছে। এই সমাবেশের আগে বিএনপি নেতাকে দলীয় কার্যালয় থেকে গ্রেফতার করা ষড়যন্ত্রমূলক। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে রাজনৈতিক হয়রানী বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি আহবান করছি।’

কোতয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বিএনপি নেতা গ্রেফতারের সত্যতা নিশ্চিত কে ছেন। তিনি জানান, ৭টি মামলায় লিটন আকন্দের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। ওইসব পরোয়ানা ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়।

দলীয় সূত্র জানায়, লিটন আকন্দ দক্ষিণ জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এবং দক্ষিণ জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক। এছাড়াও তিনি কেন্দ্রীয় যুবদলের অন্যতম সদস্য হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।

ময়মনসিংহ দক্ষিন জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী ২৬ সেপ্টেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ। আজ (১৮সেপ্টেম্বর) সমাবেশ সফল করার লক্ষ্যে বিভাগীয় প্রস্তুতি সভার মাত্র কয়েক ঘন্টা আগে বিএনপি নেতা লিটন আকন্দকে গ্রেফতার করা হয়েছে। মূলত সমাবেশকে বাঁধাগ্রস্থ করার লক্ষ্যেই সরকারের ষড়যন্ত্রে তাকে গ্রেফতার করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন