Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইয়েমেন প্রতিদিন উন্নতমানের ৬টি ড্রোন বানাচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১৮ পিএম

প্রতিদিন ৬টি উন্নত ড্রোন তৈরি করছে ইয়েমেনের সশস্ত্র বাহিনী। এ তথ্য জানিয়েছেন ইয়েমেনে সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি।

জেনারেল ইয়াহিয়া ইরানপ্রেস-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ইয়েমেনিরা নিজেরাই এসব ড্রোন তৈরি করছে এবং এসব ড্রোনে এমন সব উন্নত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে যা রাডার ব্যবস্থাকে ফাঁকি দিতে সহযোগিতা করছে। এ কারণে সউদী রাডার ব্যবস্থা ইয়েমেনি ড্রোনগুলোকে শনাক্ত করতে পারে না।

ইয়েমেন যুদ্ধে সংযুক্ত আরব আমিরাতের অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত ইয়েমেনে হামলা অব্যাহত রাখলে সউদী আরবের মতো আমিরাতের বিভিন্ন স্থাপনাতেও হামলা করা হবে। আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত পাল্টা আঘাত অব্যাহত থাকবে বলেও তিনি হুঁশিয়ারি দেন।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ইয়েমেনের সশস্ত্র বাহিনী সউদী আরবের গুরুত্বপূর্ণ তেল স্থাপনায় ড্রোন হামলা চালিয়েছে। এর ফলে সউদীর ব্যাপক ক্ষতি হয়েছে এবং তেল উৎপাদনে বিঘ্ন সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ