Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

ইবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে গণস্বাক্ষর

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৩৩ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্তির দাবিত গণস্বাক্ষর অভিযান চালিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের নেতা-কর্মীরা। বুধবার বেলা সাড়ে ১১ টায় সম্পাদক রাকিবের বিরুদ্ধ ৪০ লাখ টাকা দিয়ে নেতা হওয়া ও একাধিক নিয়োগ বাণিজ্য করার অভিযোগে এ কমিটি বিলুপ্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও গণস্বাক্ষর অভিযান চালায় তারা।

জানা যায়, বর্তমান কমিটি বিলুপ্তির দাবিতে বেলা ১১ টায় পদবঞ্চিতরা বিক্ষোভ মিছিল করে। মিছিলটি দলীয় ট্রেন্ট থেক শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপ‚র্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিলিত হয়। এসময় তাদের কে বলতে দেখা যায় প্রশাসনের পকেট কমিটি মানি না মানবো না, ৪০ লাখের কমিটি মানিনা, অবৈধ কমিটি মানিনা’ বলে স্লোগান দিতে থাকে। মিছিল শেষে ফলিত বিজ্ঞান ভবন সংলগ্ন ঝাল চত্বর এলাকায় ১৫০ ফুট সাদা কাপড় ঝুলিয়ে গণস্বাক্ষর অভিযান চালানো হয়। স্বাক্ষর অভিযানে ক্যাম্পাসের কয়েক শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে। গণস্বাক্ষর ও বিক্ষোভ মিছিলে ছাত্রলীগর সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু ও তকির মাহফুজ মাসুদ, ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সহ সম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাতসহ কয়েক শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের কথোপথনের একটি অডিও ক্লিফ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। অডিওটি ড্রাইভার নিয়োগ বাণিজ্য ও ৪০ লাখ টাকা দিয়ে সম্পাদক হওয়ার বিষয়টি স্পষ্ট হয়। অডিওতে ছাত্রলীগের কেদ্রীয় সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নাম উল­খ করে রাকিব। এতে ক্যাম্পাসের ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। এর আগে একই অভিযোগ এনে তাকে এবং বর্তমান ইবি শাখার ছাত্রলীগের কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে পদবঞ্ছিত গ্রুপের নেতা-কর্মীরা। অডিও ক্লিফটি 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ