Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাটু‌রিয়ায় শিক্ষার্থী দি‌য়ে স্কুলের মাঠ পরিষ্কার করা‌লো শিক্ষকরা: শতাধিক ছাত্রী হাসপাতালে

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৫১ পিএম

মা‌নিকগ‌ঞ্জে সাটু‌রিয়া উপ‌জেলার দরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যাল‌য়ের খেলার মাঠ বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের দি‌য়ে পরিষ্কার ক‌রি‌য়ে‌ছে বিদ্যাল‌য়ের শিক্ষকরা। শিক্ষার্থীরা মাঠ পরিষ্কার করার সময় বিদ্যাল‌য়ের ক‌য়েকজন ছাত্রী হিট স্ট্রোকে অজ্ঞান হ‌য়ে প‌রে। একে একে বিদ্যাল‌য়ের প্রায় দেড় শতা‌ধিক ছাত্রী অজ্ঞান হ‌য়ে পর‌লে তা‌দের ম‌ধ্যে শতা‌ধিক ছাত্রী‌কে সাটু‌রিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও মা‌নিকগঞ্জ সদর হাসপা‌তা‌লে ভ‌র্তি ক‌রে চি‌কিৎসা দেওয়া হ‌য়ে‌ছে।

বুধবার সকাল ১১টার দি‌কে সাটু‌রিয়া উপ‌জেলার দরগ্রাম বহুমু‌খী উচ্চ বিদ্যাল‌য়ে এ ঘটনা ঘ‌টে।

এ ঘটন‌ার পর স্থ‌ানীয় জনগন ও শিক্ষ‌ার্থীদের অ‌ভিভাবকরা উত্তে‌জিত হ‌য়ে বি‌ক্ষোভ ক‌রে বিদ্য‌াল‌য়ের প্রধ‌ান শিক্ষ‌কের রু‌মে তালা ঝু‌লি‌য়ে দেয়।

জানা গে‌ছে, বুধবার সকাল সা‌ড়ে ১০ টার দি‌কে উপ‌জেলার দরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যাল‌য়ের খেলার মাঠে বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের শা‌রি‌রিক কসরত (পি‌টি) করা‌র পর। প্রচন্ড রোদ ও গর‌মের ম‌ধ্যে শিক্ষকরা ‌বিদ্যাল‌য়ের খেলার মাঠ শিক্ষার্থীদের দি‌য়ে প‌রিস্কার করা‌তে থা‌কে। এ সময় ক‌য়েকজন শিক্ষার্থী মাঠ প‌রিস্কার কর‌তে অস্বীকার করায় শিক্ষকরা ক‌য়েক ছাত্র‌কে বেত্রাঘাত ক‌রে। প‌রে ক‌য়েকজন ছাত্রী অজ্ঞান হ‌য়ে পর‌লে ধী‌রে ধী‌রে প্রায় দেড় শতা‌ধিক ছাত্রী অসুস্থ বোধ কর‌লে তা‌দের ম‌ধ্যে শতা‌ধিক ছাত্রী‌কে সাটু‌রিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও মা‌নিকগঞ্জ সদর হাসপা‌তা‌লে ভ‌র্তি ক‌রে চি‌কিৎসা দেওয়া হ‌য়ে‌ছে।

এ ঘটন‌ার পর স্থ‌ানীয় জনগন ও শিক্ষ‌ার্থীদের অ‌ভিভাবকরা উত্তে‌জিত হ‌য়ে বি‌ক্ষোভ ক‌রে বিদ্য‌াল‌য়ের প্রধ‌ান শিক্ষ‌কের রু‌মে তালা ঝু‌লি‌য়ে দেয়। প‌রে খবর পে‌য়ে পু‌লিশ গি‌য়ে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্র‌নে অা‌নে।

‌বিদ্যালয় শিক্ষার্থী‌দের অ‌ভিভাবক বিল্লাল হো‌সেন ও ম‌জিবর রহমান জানায়, বিদ্যাল‌য়ে অা‌য়ে অ‌নেক উৎস থাকার প‌রেও শিক্ষার্থী‌দের দিয়ে কেন মাঠ প‌রিস্কার করা‌তে হ‌বে।
দরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মো: সিদ্দুকুর রহমানের সা‌থে মোবাইল ফো‌নে যোগা‌যোগ করা হ‌লে তি‌নি ব্যস্ত অা‌ছেন প‌রে কথা বল‌বেন ব‌লে ফোন রে‌খে দেন।

সাটু‌রিয়া উপ‌জেলা শিক্ষা কর্মকর্তা মো: ম‌হিউ‌দ্দিন জানায়, বিদ্যাল‌য়ের শিক্ষকরা শিক্ষার্থী‌দের দি‌য়ে খেলায় মাঠ প‌রিস্কার করা‌নো সময় ক‌য়েকজন ছাত্র মাঠ প‌রিস্কার কর‌তে অস্বীকার করায় শিক্ষকরা তা‌দের বেত্রাঘাত ক‌রে। এ সময় ক‌য়েকজন ছাত্রী অজ্ঞান হ‌য়ে প‌রে। প‌রে বেশ ক‌য়েকজন ছাত্রী অজ্ঞান হ‌য়ে প‌রলে তা‌দের হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রে চি‌কিৎসা দেওয়া হয়।

সাটু‌রিয়া উপজেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা মামুনুর র‌শিদ জানায়, প্রচন্ড গরম ও পা‌নি শূন্যতার কার‌নে হিট স্ট্রোকে ছাত্রীরা অসুস্থ হ‌য়ে প‌রে‌ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ