Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

ছাত্রলীগ নিয়ে একটা কথাও বলব না: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৯ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগ নিয়ে আমি একটা কথাও বলব না। প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়টা দেখছেন। দায়িত্বপ্রাপ্তদের মাধ্যমে তিনি তার নির্দেশনা দিচ্ছেন। এ বিষয় নিয়ে আমি কেন বারবার কথা বলব?

আজ বুধবার বিকালে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে ছাত্রলীগ প্রসঙ্গ আসতেই এভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

একটা কথাও বলবেন না জানালেও পরে কিছুটা ব্যাখ্যা দেন সেতুমন্ত্রী। তিনি বলেন, দুজনকেই (শোভন ও রাব্বানী) অব্যাহতি দেওয়া হয়েছে। ডিসিপ্লিনারি অ্যাকশন নেওয়া হয়েছে। এই আমলে অপকর্ম হয় না—এটা আমরা বলি না, কিন্তু অপকর্ম হলেই শাস্তির ব্যবস্থা আছে। এটা অন্য দলে নেই। আওয়ামী লীগের এই কালচার আছে, এখানে কেউ অপকর্ম করলে অন্যায় করলে, দুর্নীতি করলে শাস্তির ব্যবস্থা আছে। বিএনপিতে শাস্তির ব্যবস্থা নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুদককে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে, আওয়ামী লীগের কেউ অপকর্ম করলে, দুর্নীতি করলে কেউ পার পাচ্ছে না। আমাদের অনেক এমপির বিরুদ্ধে দুদক ব্যবস্থা নিয়েছে, চার্জশিট পর্যন্ত করা হয়েছে। অনেকে জামিনের জন্য আমাদের কাছে ঘোরাঘুরি করেছেন যেন অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ করা হয়। কিন্তু আমরা সরাসরি না করে দিয়েছি।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আগামী ডিসেম্বরে তিনটি সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। তবে এটা নির্বাচন কমিশনের ব্যাপার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, বাহাউদ্দিন নাসিম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০১ পিএম says : 0
    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগ নিয়ে আমি একটা কথাও বলব না। প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়টা দেখছেন। ছাত্রলীগ প্রসঙ্গ আসতেই এভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি। একটা কথাও বলবেন না জানালেও পরে ব্যাখ্যা দেন সেতুমন্ত্রী। সেখানে তিনি সবই বলেছেন তাহলে ওনার প্রথমে বলা যে, প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়টা দেখছেন, তারপর আবার ছাত্র লীগ নিয়ে পুরাপুরি ব্যাখ্যা দেয়াটা কি প্রধানমন্ত্রীকে সম্মান দেখিয়ে আবার নিজের বড়ত্ব করা হয়েছে বলে নিন্দুকেরা বলে বেড়াচ্ছেন। নিন্দুকেরা বলছে, সেতুমন্ত্রী নিজেকে এতই উপযুক্ত মনে করেন ফলে তিনি মাঝে মাঝে ভুলে যান যে, প্রধানমন্ত্রী তাঁকে বেশী কথা না বলার জন্যে মন্ত্রীত্ব দিয়েছিলেন। এবার অসুস্থতার কারন দেখিয়ে বলতে গেলে রাজনীতি থেকে অনেক দূরে রেখেছিলেন তাঁকে শিক্ষা দেয়ার জন্যে এটাও নিন্দুকদের মন্তব্য। নিন্দুকেরা আরো বলেন, তারপরও কাদের সাহেবের পরিবর্তন নেই কারন কুকুরে লেজ বছরের পর বছর চুঙ্গায় ঢুকিয়ে রাখলেও কোন দিনও সেই লেজ সোজা হয় না...... নিন্দুকদের ধারনা, আওয়ামী লীগের নেতাদের মধ্যে যতদিন সত্য বলার প্রচলন শুরু না হবে ততদিন দলের কোন রকম পরিবর্তন আশা করা যায়না। আসুন আমরা সবাই মিলে আল্লাহ্‌র নিকট দোয়া করি তিনি যেন রাজনৈতিক নেতা ও নেত্রীদেরকে সত্য কথা বলার ও সততার সাথে চলার ক্ষমতা দান করেন। আমিন
    Total Reply(0) Reply
  • M N Ahmed ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    We know you can't. You can't be that date to talk about Chatro League now. Bcuz your mouth is locked by already to talk about Chatro League. It's not that far(just few days ago) that you were humiliated by your boss for why you open your mouth about Chatro League. You will be sacked as General Secretary as well soon.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ