Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

দক্ষিণাঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে-এলজিইডির প্রধান প্রকৌশলী

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

পটুয়াখালী জেলা সংবাদদাতা : এলজিইডির প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী বলেছেন, এলজিইডি’র মাধ্যমে বর্তমান অর্থবছরে সারা দেশে প্রায় ১৩০০০ কোটি টাকার কাজ বাস্তবায়িত হচ্ছে যার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক কাজ দেশের দক্ষিণাঞ্চলে। দক্ষিণাঞ্চলে বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়ন ছাড়াও ওঋঅউ, কঋড, উঅঘওউঅ, ডড়ৎষফ ইধহশ, অউই সহ অনেক দাতা সংস্থার উন্নয়ন কার্যক্রম চলছে। এলজিইডি’র প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী পটুয়াখালী এলজিইডি প্রাঙ্গনে বরিশাল বিভাগের এলজিইডি’র সকল স্থানীয় প্রকৌশলীদেরকে নিয়ে এক উন্নয়ন পর্যালোচনা সভায় বক্তব্য প্রদানকালে এ কথা বলেন।
তিনি সরকারের উন্নয়নের মহাসড়ক বাস্তবায়নের স্থায়ী রূপ দেয়ার জন্য দক্ষিণাঞ্চলে প্রধানমন্ত্রীর মত আগামী দিনে দাতা সংস্থা ও সরকারের নিজস্ব অর্থায়নে অনেক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলেন। সভায় তিনি দক্ষিণাঞ্চলে সকল উন্নয়ন কাজকে গতিশীল করার বিভিন্ন দিক নির্দেশনাসহ কাজের গুণগত মান বজায় রেখে সকল প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য নির্দেশ দেন।
তিনি আরো বলেন, দক্ষিণাঞ্চলের গ্রামীণ ও শহর উন্নয়নের প্রায় ৩৫টি প্রকল্প/কর্মসূচির কাজ বাস্তবায়িত হচ্ছে। বিগত সিডর ও আয়লা এবং মহসিনের পর সকল ক্ষতিগ্রস্ত অবকাঠামো কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে এবং পরবর্তীতে দুর্যোগ মোকাবেলা করার জন্য অধিক সংখ্যক সাইক্লোন সেল্টার কাম স্কুল নির্মাণের পরিকল্পনা রয়েছে। এছাড়াও তিনি সকল উন্নয়ন কার্যক্রমে জলবায়ু সহনশীল স্থাপনা ও নির্মাণ কাজ বাস্তবায়নের জন্য নির্দেশনা দেন।
সভায় বরিশাল বিভাগের এলজিইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও পটুয়াখালী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সংশ্লিষ্ট ছয় জেলার নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপজেলা প্রকৌশলী ও উপসহকারী প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।