Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

খালেদা জিয়ার সাক্ষাত পাচ্ছেন না স্বজনরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৫৫ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাক্ষাত পাচ্ছেন না তার স্বজনেরা। সাবেক এই প্রধানমন্ত্রীর সাথে স্বজনদের দেখা করতে দেয়া হচ্ছে না বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকালে এ অভিযোগ করে বলেন, স্বজনদের আশঙ্কা, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। এ কারণে তার সঙ্গে আত্মীয়দের দেখা করতে দিচ্ছে না জেল কর্তৃপক্ষ।’ তিনি জানান, সর্বশেষ গত ৩০ আগস্ট খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা দেখা করেছিলেন। এরপর আর সাক্ষাতের অনুমতি দেওয়া হয়নি। অথচ জেল কোড অনুযায়ী প্রতি মাসে ন্যূনতম ২ বার আত্মীয়-স্বজন দেখা করতে পারেন। কিন্তু কর্তৃপক্ষ গত ১৮ দিনে এ ব্যাপারে কোনও কর্ণপাত করেনি।

দিদার জানান, সাক্ষাতের অনুমতি চেয়ে খালেদা জিয়ার মেঝো বোন সেলিনা ইসলাম গত ১১ সেপ্টেম্বর আবেদন করেছেন। পরে জেল কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার ফোনেও যোগাযোগ করেছেন তার স্বজনরাসহ চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আঝুস সাত্তার। কিন্তু কোনও সাড়া পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন