Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শনিবার সিলেট চেম্বার নির্বাচন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মামলা, আদালতের নিষেধাজ্ঞা, সদস্যদের মধ্যে বিরোধে বারবার পেছানোর পর অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন। আগামী শনিবার এই নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচনী বোর্ড। গতকাল দুপুরে চেম্বার কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে প্রস্তুতির তথ্য জানান চেম্বার প্রশাসক ও নির্বাচনী বোর্ডের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেন, সিলেটের ব্যবসায়ীদের সর্ববৃহৎ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পরিষদের নির্বাচন আগামী শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঐদিন ধোপাদীঘিরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে এবং ভোট গণনা শেষে ঐদিনই নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।

তিনি জানান, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা সর্বমোট ২,৪৬৫ জন। যার মধ্যে অর্ডিনারি ১৪১৩ জন, অ্যাসোসিয়েট ১০৪০ জন, ট্রেড গ্রæপ ১১ জন ও টাউন অ্যাসোসিয়েশন ১ জন। এ বছর পরিচালনা পরিষদের ২২টি পদে সর্বমোট ৪১ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করবেন। যার মধ্যে অর্ডিনারি শ্রেণি থেকে ২৪ জন, অ্যাসোসিয়েট শ্রেণি থেকে ১০ জন এবং ট্রেড গ্রæপ শ্রেণি থেকে ৬ জন প্রার্থী রয়েছেন। টাউন অ্যাসোসিয়েশন শ্রেণিতে কোন প্রতিদ্ব›িদ্ব না থাকায় ঐ শ্রেণির একমাত্র প্রার্থী শমশের জামালকে বিনা প্রতিদ্ব›িদ্বতায় প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আরো বলেন, নির্বাচন উপলক্ষে আমরা ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, ডিজিএফআই, এনএসআই ও অন্যান্য সংস্থার বরাবরে পত্র প্রেরণ করা হয়েছে। এছাড়াও নির্বাচন পর্যবেক্ষণের জন্য আমরা সিলেট প্রেসক্লাব, সিলেট জেলা প্রেসক্লাব, সিনিয়র সাংবাদিকবৃন্দ, সিলেট জেলা আইনজীবী সমিতিসহ কয়েকটি সংস্থার প্রধানদের বরাবরে পত্র প্রেরণ করেছি।

সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে নির্বাচন বোর্ড ও আপিল বোর্ডের চেয়ারম্যান ও সদস্যরা অত্যন্ত পরিশ্রম করে যাচ্ছেন। এজন্য তিনি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

সংবাদ সম্মেলনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় উপস্থিত ছিলেন আপিল বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম শমিউল আলম, নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ