Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

যুবলীগ আছে বলেই দু:ষ্কৃতিকারীরা আরেকটা ১৫ আগষ্ট ঘটাতে পারছে না ঃ ওমর ফারুক চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৪ এএম

ঢাকা মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে বলে দাবি করেছেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। গতকাল বুধবার রাজধানীর গোলার টেক মাঠে ঢাকা মহানগর উত্তর যুবলীগের অন্তর্গত মিরপুর-শাহআলী ও দারুসসালাম থানার অন্তর্ভুক্ত ওয়ার্ড নং ৭,৮,৯,১০ ও ১১ যৌথ ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ দাবি করেন। তিনি বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উন্নয়ননীতি, দূরদর্শী রাজনীতি এবং সুশাসনের কারণেই বিএনপির নেতিবাচক, দুর্নীতিগ্রস্থ,সন্ত্রাসী জঙ্গীবাদ রাজনীতি এখন বোতলবন্দী। তিনি বলেন, যুবলীগ আছে বলেই দু:ষ্কৃতিকারীরা আরেকটা ১৫ আগষ্ট ঘটানোর সাহস পাচ্ছে না।
যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, এখনকার যুবলীগ ছিলো না বলেই ৭৫ এর ১৫ আগষ্টে আমরা বঙ্গবন্ধুকে বাঁচাতে পারিনি। মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর হাতে যুবলীগ আছে বলেই দু:ষ্কৃতিকারীরা ওই ধরনের ঘটনার সাহস পাচ্ছে না। তাই যুবলীগের ইতিবাচক ইমেইজ নষ্ট করার ষড়যন্ত্র শুরু করেছে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগই গত দশ বছরে একমাত্র সংগঠন যারা সাংগঠনিকভাবে নিজেদেরকে শক্তিশালি করেছে। নানা রকম কর্মসূচীর মাধ্যমে দলকে উদ্দীপ্ত করেছে। কেবল মেধা ও মননশীলতার চর্চাই নয়, আওয়ামী লীগের বিভিন্ন লোকসমাগমের জমায়াতগুলোতে প্রধান ভরসাই ছিল যুবলীগ। এমনকি বিভিন্ন সংকটে যেমন ২০১৩-১৪ আন্দোলন, হেফাজতের আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক সংকটে যুবলীগই সাহসীভাবে রাজপথে দাঁড়িয়েছে।
যুবলীগ চেয়ারম্যান বলেন, একই সাথে সংগঠনের ভেতর কেউ যেনো নৈতিকস্খলনজনিত কোন অপরাধ না করে সেজন্য শূন্যসহিষ্ণুতা নীতি নিয়ে চলে এ সংগঠন। এ জন্য যুবলীগের নিজস্ব ট্রাইব্যুনাল রয়েছে। এ ট্রাইব্যুনালে যুবলীগের কোনো নেতা-কর্মীর বিরুদ্ধে কোনো অভিযোগ এলে তা তদন্ত ও অনুসন্ধান করা হয়। দোষী নেতা-কর্মী তিনি সেই হোন না কেন, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।
সম্মেলনে আরও বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনার রশীদ, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি, আসলামুল হক এমপি, ঢাকা উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন প্রমূখ। ##



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৮ এএম says : 0
    ঢাকা মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে বলে দাবি করেছেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। নিন্দুকেরা বলছেন, ওমর সাহেবের এই কথা শুনে মরা মানুষও হেসে উঠবে। সম্রাট ঢাকার একটা ত্রাসের নাম, তাঁর নাম শুনলে বড় বড় সন্ত্রাসীরা দুই গ্লাস পানি খেয়ে ফেলেন এবং সেখান থেকে পালিয়ে বাচেন। ওমর সাহেব সেই লোকটাকে ধোয়া তুলশী পাতা বলে সাফাই গাইছেন। নিন্দুকেরা আরো উল্লেখ করছেন যে, পুলিশ এতদিন সম্রাটকে সমীহ করে চলতো তাঁর অপরাধকে দেখেও না দেখার ভান করে চলে যেত সেই পুলিশ জননেত্রীর ধমকে এখন সম্রাটকে বাগে আনার জন্যে জল্পনা কল্পনা শুরু করেছে। এখন পুলিশ তাদের জ্বাল গুটানো শুরু করেছে আর সম্রাট সেই জ্বালে আটাকানোর অবস্থায় আছে তাই ফারুক সাহেব হুমকি ধামকি শুর করেছেন বলে নিন্দুকেরা মন্তব্য করছেন। আমরা নীরহ পাঠকরা এখন অপেক্ষায় আছি এতবড় মাছ পুলিশের জ্বাল ছিড়ে বেরিয়ে যায় কিনা এটা দেখার জন্যে। তবে খনার বচন চোরের ১০ দিন গৃহস্তের ১ দিন এটাও সত্য। এখন সময়ই আমাদেকে এর সমাধান দিবে। আল্লাহ্‌ই মহান সর্বশক্তিমান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ