Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২০ পিএম

একটি বেসরকারি টেলিভিশন টক শোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেয়ার অভিযোগে এনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে রাষ্ট্রদ্রোহ মামলার অভিযোগ পেশ করেছেন এক ছাত্রলীগ নেতা। চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম জয়ন্তী রাণী রায় ওই অভিযোগ আমলে নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নিয়মিত মামলা করার ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।
চট্টগ্রামের আদালতে বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্রদ্রোহের অভিযোগটি দায়ের করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম। আর্জিতে বলা হয়, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনের আলোচনা অনুষ্ঠান রাজকাহনে শামসুজ্জামান দুদু বলেন ‘এদেশ থেকে বঙ্গবন্ধু যেভাবে বিদায় নিয়েছে, শেখ হাসিনাকেও সেভাবে বিদায় নিতে হবে। তাতে গণতন্ত্র পুনরুদ্ধার হবে।’
১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পূর্বেও এমন হুমকি দেওয়া হয়েছিল। দুদু গং ও একাত্তরের পরাজিত শক্তিরা এখন শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করছেন। বাদীর আইনজীবী নিখিল কুমার নাথ সাংবাদিকদের বলেন, বিচারক অভিযোগ আমলে নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে নিয়মিত মামলা রুজু করে আইনানুগ ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন। উল্লেখ রাঙ্গুনিয়া তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের নির্বাচনী এলাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ