Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

কেরানীগঞ্জে ৭০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৩৮ পিএম

ঢাকার কেরানীগঞ্জে ৭০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধবংস করা হয়েছে। আজ বৃহস্পতিবার(১৯সেপ্টেম্বর) দুপুর ১টায় কোনাখোলা উপজেলা পরিষদ মাঠে এসব অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধবংস করা হয়। এসময় উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ রাজস্ব সাকের্ল সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক ও কেরানীগঞ্জ উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ সেলিম রেজা প্রমুখ।
কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিন ভূমি অফিসের নাজির মোহাম্মদ মজিরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আজ সকাল সাড়ে নয়টায় জিনজিরা ইউনিয়নের মান্দাইল ঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।দুপুর ১২টা পর্যন্ত একটানা আড়াই ঘন্টা এঅভিযান চালানো হয়।এসময় নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় ৭০হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয় এবং ইন্দ্রজিত বর্মন(৩৪) ও অনন্ত বর্মন(৩০) নামে জেলেকে হাতেনাতে আটক করা হয়। পরে তাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। এছাড়া নদীতে অবৈধভাবে ভেসাল জাল দিয়ে মাছ ধরার সময় দু’টি ভেসাল জালও জব্দ করা হয়। আগুনে পুড়িয়ে ধবংস করা কারেন্ট জালের বর্তমান আনুমানিক বাজার মূল্য প্রায় ৪লক্ষ টাকা। এব্যাপারে কেরানীগঞ্জ রাজস্ব সাকের্ল সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক বলেন, বুড়িগঙ্গা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জালগুলো জব্দ করা হয়।পরে সে গুলো আগুনে পুড়িয়ে ধবংস করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধ্বংস


আরও
আরও পড়ুন