Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে ১৩ দফা দাবীতে রংপুর বিভাগীয় ছাত্র সমাবেশ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪:২৪ পিএম

শিক্ষা সংকট নিরসনে শিক্ষা দিবসে ১৩ দফা বাস্তবায়নের দাবীতে রংপুর বিভাগীয় ছাত্র সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সংসদ।
বৃহস্পতিবার দুপুরে পাবলিক লাইব্রেরি মাঠ হতে একটি মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা মহানগরের সাবেক ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, মিহির ঘোষ, এ্যাডভোকেট রফিকুল ইসলাম ও অন্যরা।
এ সময় বক্তাগণ শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির জন্য করপোরেট কোম্পানিগুলোর উপর সারচার্জ আরোপ, জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জাতীয় আয়ের ৮ ভাগ শিক্ষা খাতে বরাদ্দসহ ১৩ দফা বাস্তবায়নের দাবী জানান তারা।
উল্লেখ্য, ১৯৬২ সালের ১৭ সেপ্টেম্বর স্বৈরশাসক আইয়ুব খান গঠিত শিক্ষা কমিশনের শিক্ষানীতির প্রতিবাদে ছাত্র সংগ্রাম পরিষদের নেতৃত্বে দেশব্যাপী হরতাল পালিত হয়। ছাত্রদের ডাকা হরতালে পুলিশের দফায় দফায় লাঠিচার্জ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলিবর্ষনের ঘটনা ঘটে। এতে নিহত হন গোলাম মোস্তফা, বাবুল ও ওয়াজিওল্লাহ। সেই থেকে বাংলার ছাত্র সমাজ দিনটিকে সংগ্রাম ও ঐতিহ্যের মহান শিক্ষা দিবস পালন করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ