Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ও ভোটার নিবন্ধন নিয়ে ফেসবুক চ্যাট

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ধারাবাহিক ফেসবুক চ্যাটের আয়োজন করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। ‘রোড টু দ্য হোয়াইট হাউস’ শীর্ষক এ ফেসবুক চ্যাট শুরু হচ্ছে ১৪ জুন থেকে। ২০১৭ সালের জানুয়ারিতে প্রেসিডেন্টের শপথ নেয়া পর্যন্ত এটি চলবে বলে জানিয়েছে মার্কিন দূতাবাস।
গত সোমবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতি মাসে একজন করে নির্বাচন বিশেষজ্ঞ এক ঘণ্টাব্যাপী এই ফেসবুক চ্যাটে অংশ নেবেন। অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন তারা।
এ বিষয়ে মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুুম বার্নিকাট বলেন, আমরা আনন্দিত যে, আমাদের প্রায় ত্রিশ লাখ ফেসবুক ফ্যান ও বাংলাদেশি গণমাধ্যমকে যুক্তরাষ্ট্রের নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে জানাতে পারবো।
এই প্রথমবারের মতো ফেসবুক পেজের মাধ্যমে নির্বাচন সংক্রান্ত সরাসরি চ্যাটের আয়োজন করেছে যুক্তরাষ্ট্র দূতাবাস।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪ জুন সন্ধ্যা ৮টায় আমাদের নির্বাচনী চ্যাট ‘ভোট রেজিস্ট্রেশন’-এ অংশগ্রহণ করুন। আপনাদের সাথে চ্যাট এ থাকবেন চেঞ্জ. অর্গ-এর চেঞ্জ পলিটিক্স পার্টনাশিপের পরিচালক অ্যাড্রিয়েনে লিভার। চেঞ্জ.অর্গ বিশ্বের বৃহত্তম ও দ্রুত বর্ধমান সামাজিক কর্মকা-ের মঞ্চ যেখানে বিশ্বের ১০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছেন। চেঞ্জ. অর্গ এর আগে তিনি ডেমোক্রেসি ওয়ার্ক-এর কৌশলগত অংশীদারিত্বের জ্যেষ্ঠ পরিচালক হিসেবে টার্বো ভোট কর্মসূচির মাধ্যমে যুক্তরাষ্ট্রের ২০০ কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভোটার নিবন্ধন প্রচেষ্টা সমন্বয় করেন। তিনি রাজনৈতিক প্রচারক হিসেবে তার পেশাজীবী জীবন শুরু করেন এবং বারাক ওবামার প্রথম বারের নির্বাচনী প্রচারণায় আঞ্চলিক পরিচালক হিসেবে দুই বছর কাজ করেন। দূতাবাসের ফেইসবুক পেইজে ১৩ জুন ‘রোড টু দ্য হোয়াইট হাউস’ পোস্টের কমেন্ট অংশে প্রশ্ন দিতে পারবেন। আরো তথ্যের জন্য দয়া করে আমাদের ফেইসবুক পেইজ দেখুন যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/নধহমষধফবংয.ঁংবসনধংংু/



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ