Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

দুদুর বাসায় হামলায় বিএনপির নিন্দা-প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫১ পিএম

বিএনপি ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামুসুজ্জামান দুদুর চূয়াডাঙ্গা শহরের বাসভবনে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণমাধ্যমে পাঠানো দলটির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন- শামসুজ্জামান দুদুর বাড়ীতে আওয়ামী সন্ত্রাসীদের হামলায় ঘরের আসবাবপত্র ভাংচুর ও পরিবারের সদস্যদের হুমকী কাপুরুষোচিত এবং নজিরবিহীন গু-ামী। মানুষের বাক স্বাধীনতাকে খর্ব করতে এই হামলা সমগ্র জনগোষ্ঠীর জন্য একটি সতর্ক বার্তা দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ জনসমর্থনে নয় সরাসরি গু-ামীর ওপর ভর করে দেশ শাসন করছে। তাদের অপশাসনে সারাদেশ নরকে পরিণত হয়েছে। রক্তের ঘ্রাণ নিতে অস্থির আওয়ামী শাসক গোষ্ঠী সারাদেশ দাপিয়ে বেড়াচ্ছে। রক্তপাত আর লাশের মিছিলের ছবি এখন সংবাদপত্রের পাতা ভরে থাকে। দুর্নীতি, লুটপাট, দখল, নারী শিশু নির্যাতন, হত্যা ও গুমে ছেয়ে গেছে সারা বাংলাদেশ। আর এগুলোর হোতা স্বয়ং আওয়ামী পা-ারা। একমাত্র সন্ত্রাস ছাড়া আওয়ামী লীগের আর কোন অবলম্বন নেই।

তিনি বলেন, শামসুজ্জামান দুদু সত্য উচ্চারণ করেন, মুক্ত কন্ঠে সরকারের অন্যায়গুলো তুলে ধরেন, তাই তার কন্ঠকে রুদ্ধ করার জন্যই চূয়াডাঙ্গা শহরের তার বাস ভবনে সন্ত্রাসীরা হামলা করেছে। হামরাকারীরা মনে করেছে, তাদের হামলার ঘটনায় দুদুকে ভয় পাইয়ে দিতে সক্ষম হবে, কিন্তু তারা ভুলে গেছে যে, যারা অন্যায় ও দুঃশাসনের বিরুদ্ধে কথা বলে তাদের কন্ঠস্বর বন্ধ করা যায় না। তবে ক্ষমতাসীনদের মনে রাখা উচিত প্রতিটি হামলা-মামলার জবাব জনগণের কাছে একদিন দিতেই হবে।

বিএনপি মহাসচিব অবিলম্বে শামসুজ্জামান দুদুর বাড়ীতে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং দুষ্কৃতিকারী হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৪ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ