Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

কাশ্মীর নিয়ে সেনাপ্রধানের সঙ্গে বৈঠক করলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৫ এএম

জম্মু-কাশ্মীর ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল জাভেদ কামার বাজওয়ার সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার ইসলামাবাদে ইমরান খানের দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের (আইএসপিআর)এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খান এবং জেনারেল বাজওয়া ভারত অধিকৃত কাশ্মীরের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি ও সীমান্ত নিয়ন্ত্রণ রেখা নিয়ে আলোচনা করেন। তবে বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়েছে কি না তা জানানো হয়নি। আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশন ও আসন্ন সউদী সফর নিয়েও সেনাপ্রধানের সঙ্গে মতবিনিময় করেন পাক প্রধানমন্ত্রী। জেনারেল বাজওয়াকে পুনরায় তিন বছরের জন্য সেনাপ্রধান নিয়োগের পর প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এটি তার দ্বিতীয় বৈঠক। জিও নিউজ উর্দ‚ এ কথা জানায়। এর আগে এনডিটিভির খবরে বলা হয়, কাশ্মীর সীমান্তে পাকিস্তানি বাহিনীর সহায়তায় সন্ত্রাসী অনুপ্রবেশের অভিযোগ তুলেছে ভারত। ভারতীয় পোস্টের কাছে পাকিস্তানি সেনাবাহিনী বেশ কয়েকটি লঞ্চ প্যাড সক্রিয় করেছে বলেও দাবি করেছে দেশটি। কাশ্মীর সীমান্তে এটি পাকিস্তানের নতুন পদক্ষেপ। এর কারণে ভারতও ব্যাপক সতর্ক রয়েছে। একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে ভারতীয় সেনাবাহিনী দাবি করছে, ৩৭০ ধারা বাতিলের পর থেকেই নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় পোস্টের কাছে পাকিস্তানি সেনাবাহিনী বেশ কয়েকটি লঞ্চ প্যাড সক্রিয় করেছে। নিয়ন্ত্রণ রেখা থেকে মাত্র কয়েকশ মিটার দ‚রেই এগুলো সক্রিয় করা হয়েছে। ভারতীয় সেনা স‚ত্র জানিয়েছে,কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের সহায়তায় সন্ত্রাসীরা নিয়ন্ত্রণ রেখায় অনুপ্রবেশের চেষ্টা করছে। অনুপ্রবেশ করার সময় কয়েক সন্ত্রাসীকে গুলি করে হত্যারও দাবি করেছে তারা । জিও নিউজ, এনডিটিভি।

 



 

Show all comments
  • llp ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৫৬ এএম says : 0
    If India dare to give military base to USA in Kashmir after US pull-out from Afghanistan, then Pakistan, China, Nepal, and Bangladesh should attack India from all sides.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ