Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

উগ্রবাদ নির্মূলে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান খালেদা জিয়ার

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় নৈশক্লাবে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যার নিন্দা জানিয়ে উগ্রবাদ নির্মূলে বিশ্বের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল সোমবার এক বিবৃতিতে এই আহ্বান জানান তিনি। বিবৃতিতে খালেদা জিয়া বলেন, ফ্লোরিডার অরল্যান্ডো শহরে নাইট ক্লাবে উগ্রবাদী দুষ্কৃতকারীদের হামলা শুধু অমানবিকই নয়, এটা কাপুরুষোচিত। উগ্রবাদের ভৌগোলিক বিস্তৃতি খুব দ্রুতগতিতে অগ্রগতি লাভ করেছে। এদের কর্মকা- সারাবিশ্বকেই হুমকির মুখে ফেলেছে। আমরা মনে করি, এই হামলা সহিষ্ণুতা, সামাজিক সম্প্রীতি ও মানবতার ওপর হামলা।
বিএনপি চেয়ারপারসন বলেন, সন্ত্রাসীদের কোনো রাষ্ট্রীয় সীমানা নেই। সারাবিশ্বকে অস্থিতিশীল করে সন্ত্রাসীরা নিজেদের মতাদর্শকে চাপিয়ে দিতে চায় মানুষের ওপর। এটি করতে গিয়ে তারা আশ্রয় নিয়েছে হিং¯্র পশুশক্তির। বিবৃতিতে খালেদা জিয়া আরো বলেন, বাংলাদেশে সম্প্রতি সমকামী অধিকারকর্মীসহ লেখক, প্রকাশক, অনলাইন অ্যাক্টিভিস্ট, বিদেশী, হিন্দু পুরোহিত, খ্রিষ্টান যাজক, বৌদ্ধ ভিক্ষু, শিয়া ও আহমদিয়া মুসলিমদের ওপর হামলার ঘটনায় আইএস কিংবা আলকায়েদার নামে দায় স্বীকারের বার্তা আসে। তবে সরকারের পক্ষ থেকে ওসব ঘটনায় আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর জড়িত থাকার সম্ভাবনা নাকচ করে বলা হচ্ছে, দেশীয় জঙ্গিরাই হামলা চালিয়ে আইএস-আলকায়েদার নাম দিচ্ছে। তিনি বলেন, ফ্লোরিডার এই মর্মান্তিক ও হৃদয়বিদারক ঘটনা বাংলাদেশের জনগণ ও বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীকে উদ্বিগ্ন করে তুলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উগ্রবাদ নির্মূলে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান খালেদা জিয়ার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ