Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্তমান সরকার জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নানা পদক্ষেপ নিয়েছে -তথ্য প্রতিমন্ত্রী

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০০ পিএম

তথ্য প্রতিমন্ত্রী ডা.মোঃ মুরাদ হাসান বলেছেন,বর্তমান সরকার জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নানা পদক্ষেপ নিয়েছেন। তিনি বলেন, সরকার এ ব্যতিরেকেও বেসরকারি হাসপাতালেও চিকিৎসা সেবার মান সহযোগিতা করছে।
বৃহস্পতিবার বিকালে পাবনার বেড়া উপজেলায় ডায়াবেটিক সমিতির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
তিনি বলেন, শেখ হাসিনার সরকার ইতোমধ্যে নিউরো হাসপাতালসহ অনেক হাসপাতাল স্থাপন করেছেন। সরকারি হাসপাতালে সেবার মান বৃদ্ধি করার পদক্ষেপ গ্রহণ করেছেন।
তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে আগামী দিনে সরকার প্রথম থেকেই পদক্ষেপ নেবে যাতে এই রোগ বিস্তার লাভ করতে না পারে। চিকিৎসকদের সার্বিক প্রচেষ্টায় ডেঙ্গু রোগ অনেকে কমে এসেছে।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, ডায়াবেটিক সমিতি দীর্ঘদিন ধরে দেশের আনাচে কানাচে ডায়াবেটিক রোগীদের সেবা দিয়ে যাচ্ছে। বেড়া উপজেলায় ডায়াবেটিক সমিতির কার্যক্রম শুরু হওয়ায় এ এলাকার মানুষজন উপকৃত হবেন।
বেড়া ডায়াবেটিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম ইলিয়াসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন, পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, বেড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, বেড়া নাগরিক সমাজের সভাপতি আল মাহমুদ সরকার, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আমিনুল ইসলাম পটল, ডা. আব্দুল বাসেত,ডা. আলতাফ সরকার প্রমুখ।
পরে তথ্য প্রতিমন্ত্রী পাবনা জেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। আপনারা স্বাধীনভাবেই কাজ করে যাচ্ছেন। আগামীতে মুজিব বর্ষ পালনে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ