Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এএসআইসহ দু’জনের কারাদণ্ড

উত্তরায় ডলার ছিনতাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর উত্তরায় ১৮ হাজার ৮০০ ইউএস ডলার ছিনতাই মামলায় পুলিশের এক এএসআইসহ দু’জনকে দুই বছর করে কারাদণ্ডে আদেশ দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আলমগীর হোসেন ও মাছুম বিল্লাহ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী আসামিদের উপস্থিতে এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাভোগের আদেশ দেন আদালত। সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, বাদী মো. ইলিয়াস ২০১৭ সালের ৪ এপ্রিল উত্তরা (পূর্ব) থানা এলাকার রাজলক্ষী মার্কেটের সামনে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ একটি প্রাইভেটকার তার সামনে এসে থামে। গাড়ি থেকে কয়েকজন লোক নেমে ডিবি পরিচয় দিয়ে তাকে গাড়িতে তুলে নেয়। তারা তার কাছে থাকা মানি এক্সচেঞ্জের ১৮ হাজার ৮০০ ইউএস ডলার (১৫ লাখ ৪ হাজার টাকা) ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় ইলিয়াসের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়। আসামিরা তাদের ওপর দিয়ে গাড়ি চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা মাসুম বিল্লাহকে আটক করে। এ সময় অপর চারজন পালিয়ে যায়। পরে পুলিশ মাসুম বিল্লাকে জিজ্ঞাসাবাদ করলে সে এ ঘটনার সঙ্গে এএসআই আলমগীর হোসেন, হাবিব ডলার, রাশেদ ও সুমন নামে চারজনের জড়িত থাকার কথা স্বীকার করে। পরে এএসআই আলমগীরকে গ্রেফতার করে রিমান্ডে নেয় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এএসআই কারাদণ্ড

২০ সেপ্টেম্বর, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ