Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

বাংলাদেশের মডেল ইউনিট হবে

সাধারণ সভায় মেয়র লিটন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রথম মেয়াদে মেয়র থাকাকালীন রাজশাহী রেডক্রিসেন্ট সিটি ইউনিটকে বাংলাদেশের মধ্যে একটি অনন্য ইউনিট হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছিলাম। ২০১২ সালে রাজশাহীতে উত্তর অঞ্চলের মধ্যে প্রথম আধুনিক রক্ত কেন্দ্র গড়ে তুলি। প্রয়োজনীয় জনবল ও অর্থ নিজ উদ্যোগে সংস্থান করে রক্ত কেন্দ্র চালু করেছিলাম। গত পাঁচটি বছর কাঙ্খিত উন্নয়ন হয়নি। রাজশাহী সিটি ইউনিটকে বাংলাদেশের মধ্যে একটি মডেল ইউনিট হিসাবে গড়ে তুলতে চাই। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের বিশেষ সাধারণ সভায় এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সিটি হল সভা কক্ষে রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের চেয়ারম্যান ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে বিশেষ সাধারন সভা ও ২০১৯-২০২১ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়।
মেয়র বলেন, আর্ত মানবতার সেবায় নিয়োজিত থেকে আমার বাবা এ দেশের জন্য প্রাণ দিয়েছেন। আর্ত মানবতায় নিজেকে নিয়োজিত রাখবো। রেডক্রস ও রেডক্রিসেন্ট সোসাইটি বিশ^ব্যাপী একটি স্বেচ্ছাসেবী সংগঠন। রেডক্রিসেন্টের একজন স্বেচ্ছাসেবক হিসেবে আমরা সবাই কাজ করে যাবো।
নবনির্বাচিত সেক্রেটারী সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, রেডক্রসের প্রতিষ্ঠাতা স্যার হেনরি ডুনান্ট শিক্ষা সেবায় হবে আমাদের আদর্শ। আগামী তিন বছরের নির্বাচিত এ কমিটির অর্পিত দায়িত্ব আন্তরিকতার সাথে পালন করবো। আর নিজেদের করণীয় সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।
নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিতরা হলেন, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু, সেক্রেটারি শাহীন আকতার রেনী, সদস্য মুক্তিযোদ্ধা নওশের আলী, সদস্য প্রফেসর ফরিদা সুলতানা, সদস্য আরিফুল হক কুমার, সদস্য প্রফেসর মোঃ তানবিরুল আলম, সদস্য প্রফেসর ড. মোকবুল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র লিটন

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ