Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহিলা পরিষদের উদ্বেগ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

পটুয়াখালী জেলার কলাপাড়ার দূলাসার ইউনিয়নে গণধর্ষণের মামলা তুলে না নেওয়ায় মামলার বাদী ও ধর্ষণের শিকার গৃহবধূর স্বামীকে লোহার রড দিয়ে পিটিয়ে হাত-পা ভেঙে রক্তাক্ত ও গুরুতর আহত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। গতকাল সংগঠনটির এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করা হয়। বিবৃতিতে বলা হয় সারা দেশে নারী ও শিশু নির্যাতন বৃদ্ধিসহ যৌন নিপীড়ন, উত্ত্যক্তকরণ, ধর্ষণ ও গণধর্ষণসহ নারী ও শিশু এবং ছাত্রীদের উপর নানাধরনের নির্যাতনের ঘটনা দিন দিন উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে। বাংলাদেশ মহিলা পরিষদ গণধর্ষণ মামলা তুলে না নেয়ায় মামলার বাদীকে কুপিয়ে নৃশংসভাবে আহত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে।
বাংলাদেশ মহিলা পরিষদ ক্রমবর্ধমান নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে শূন্য সহিষ্ণুতার নীতি সামনে রেখে সাক্ষ্য প্রদানকারীর নিরাপত্তা বিষয়ে আইন প্রণয়নসহ এ ধরনের ঘটনা পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়। সেই সাথে যৌন-নিপীড়ন ও উত্ত্যক্তকরণ বন্ধে হাইকোর্ট বিভাগের রায়ের আলোকে পৃথক আইন তৈরিসহ রায়ের বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণের জন্য দাবি জাননো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ