Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

আজ ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আজ। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর ‘ক’ ইউনিটে এক হাজার ৭৯৫ আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৮৮ হাজার ৯৫৫ জন। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে প্রতিযোগিতা করবেন ৪৯ জন।
গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ভর্তি পরীক্ষা ঢাবি ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৮৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. কামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তোফায়েল আহমদ চৌধুরীসহ অন্যরা পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করবেন। ভর্তি পরীক্ষার সিট প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।
পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায়, এমন কোনও ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ