Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

‘রসিদ ছাড়া টাকা দেবেন না’

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

‘রশিদ ছাড়া সরকারি দফতরের কর্মচারিদের কোন কাজে টাকা না দেয়ার জন্য জনসাধারনের প্রতি আহবান জানিয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, সরকারি দফতরে কোন কর্মচারিকে নিয়মের বাইরে রশিদ ছাড়া কেউ কোন টাকা দিবেন না। যদি দিতে হয় তবে অবশ্যই রশিদ নিয়ে টাকা দিবেন। যেন তাঁর জবাবদিহিতা থাকে। বিভাগীয় কমিশনার আরো বলেন, আমরা দুর্নীতি প্রতিরোধ করতে চাই। জনগণকে এ বিষয়ে সচেতন করার জন্য গণশুনানির আয়োজন করা হয়। এটা কেবিনেটের সিদ্ধান্ত।’

গত বুধবার দুপুরে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ হলরুমে সরকারি সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে স্থানীয় প্রশাসনের যৌথ আয়োজিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ দর্নূীতি দমন কমিশনের পরিচালক কামরুল আহসান, সদর উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান প্রমূখ।

গণশুনানিতে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, সপ্তাহের প্রতি বুধবারকে গনশুনানি দিবস ঘোষনা করা হয়েছে। এদিন যে কেউ যে কোনো পর্যায়ের সরকারি কর্মচারিদের সাথে দেখা করে যে কোনো অভিযোগ বিষয়ে কথা বলতে পারবেন। এক্ষেত্রে স্বাক্ষাতের কোন আগাম সময়সূচি নিতে হবে না। এ সময় জেলা প্রশাসক প্রতিশ্রুতি দিয়ে বলেন, কথা দিচ্ছি- ময়মনসিংহ থেকে কোন অবৈধ পয়সা নিয়ে সন্তানদের গায়ে লাগাবো না। আসুন দূর্নীতি বন্ধে সবাই স্বোচ্চার হই। নিজের মাঝে পরিবর্তন আনি। গণশুনানিতে সদর উপজেলার বিভিন্ন পর্যায়ের কয়েক’শ মানুষ অংশগ্রহন করে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এ সময় জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ