Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সঠিক সংবাদ পরিবেশন করুন

পিরোজপুরে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

পিরোজপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার শাসনামল গণমাধ্যমের জন্য একটি স্বর্ণালী অধ্যায়। তার আমলেই গণমাধ্যমকে অবাধ ও উন্মুক্ত করে দিয়েছেন। সাংবাদিকদের দীর্ঘদিনের দাবি ওয়েজবোর্ড বাস্তবায়ন হয়েছে। মন্ত্রী গতকাল পিরোজপুরে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের আয়োজনে পিরোজপুর জেলার সাংবাদিকদের জন্য অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সাংবাদিকরা কারও বন্ধু হতে পারে না, বন্ধু হবে তার কর্ম। কেননা একজন সাংবাদিকের একটি সংবাদ সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিতে পারে। উদাহরণ স্বরূপ মন্ত্রী বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ছোট্ট একটি সংবাদ আমার নজরে আসার পরে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিষয়টি নিয়ে আলাপ করি। প্রধানমন্ত্রী আমাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। তখন আমি তাকে বলেছিলাম এর সাথে অনেক প্রভাবশালীরা জড়িত। তখন প্রধানমন্ত্রী আমাকে বলেছেন তুমি ব্যবস্থা নেও আমি আছি। প্রধানমন্ত্রীর নির্দেশের পরে অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি। মন্ত্রী জেলার সাংবাদিকদের মুক্ত বিহঙ্গের মত উন্মুক্তভাবে সততা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালন করার আহবান জানিয়ে বলেন, ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সঠিক সংবাদ পরিবেশন করুন। আমি আপনাদের সকল প্রকার সহযোগিতা করব।

স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠানে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য ও দৈনিক যুগান্তরের বিশেষ সংবাদদাতা শেখ মামুনুর রশিদ, পিরোজপুর প্রেসক্লাব সভাপতি জহিরুল হক টিটু, সাধারণ সম্পাদক এস এম তানভির আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ