Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্লোরিডায় সন্ত্রাসী হামলার প্রধানমন্ত্রীর নিন্দা

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি নাইটক্লাবে সংঘটিত ভয়াবহ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে সমাজ থেকে এ ধরনের ঘৃণিত অপতৎপরতা দূর করতে সকলের সংঘবদ্ধ উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন।
তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামাকে গতকাল সোমবার পাঠানো এক শোক বার্তায় বলেন, আমি এই ঘৃণিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং একইসঙ্গে যে কোন ধরনের সন্ত্রাস বা উগ্রচরমপন্থার বিরুদ্ধে আমার সরকারের জিরো টলারেন্স নীতির পুনরোল্লেখ করছি।
প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসীর কোন জাত-পাত, ধর্ম, বর্ণ, গোত্র নেই, সন্ত্রাসীর পরিচয় সে শুধুই সন্ত্রাসী। আসুন আমাদের শান্তিপ্রিয় সমাজ থেকে এদের উচ্ছেদে আমাদের সংঘবদ্ধ প্রচেষ্টাকে আরো শক্তিশালী করি।
প্রধানমন্ত্রী বলেন, কিছু সময় আগেই ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোর একটি ‘কমিউনিটি ক্লাবে’ সংঘটিত সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত এবং বহু আহতের ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত এবং শোকাহত।
তিনি বলেন, আমার সরকার এবং জনগণ এই দুঃসময়ে আমেরিকার সরকার এবং বন্ধুপ্রতীম জনগণের পাশে রয়েছে এবং মানব সভ্যতার জন্যই হুমকি হিসেবে বর্তমান সময়ে গজিয়ে ওঠা সন্ত্রাস ও পরমপন্থার বিরুদ্ধে লড়াইয়ে কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি।
প্রধানমন্ত্রী বলেন, আমরা আপনার মাধ্যমে এই দুর্ভাগ্যজনক ঘটনার শিকারদের পরিবারের সদস্য এবং সর্বপরি যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি আমাদের অন্তরের অন্তঃস্থল থেকে শোক এবং সহানুভূতি জানাচ্ছি। সন্ত্রাসী ঘটনায় প্রতিটি মৃত্যুর জন্য, আমাদের হৃদয় শোকে ব্যথাতুর এবং হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।
নিউজ চ্যানেল সিএনএন জানায়, জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের এক বন্দুকধারী নাগরিক রোববার গভীর রাতে ফ্লোরিডার অরল্যান্ডোর একটি নাইটক্লাবে এলোপাতাড়ি গুলিবর্ষণ করলে ৫০ জন নিহত এবং কমপক্ষে ৫৩ জন আহত হয়। নাইন ইলেভেনের পর এটাকেই যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর সন্ত্রাসী হামলা বলেও সংবাদে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লোরিডায় সন্ত্রাসী হামলার প্রধানমন্ত্রীর নিন্দা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ