Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

অনশনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩৬ পিএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে টানা ২৪ ঘণ্টা ধরে আন্দোলন ও অনশনে করছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বুধবার রাত ৯টায় উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রথম আন্দোলন শুরু হয় এবং বৃহস্পতিবার সকাল ৯টা থেকে তারা একটানা আন্দোলন ও অনশন অব্যাহত রেখেছে।


বর্তমানে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে এ অনশন কর্মসূচি পালন করছে। অনশনে অংশগ্রহণরত এক শিক্ষার্থী জানান, আমরা কোনো দুর্নীতিবাজকে উপাচার্য হিসেবে দেখতে চাই না। নিয়োগ দুর্নীতি, ভর্তি দুর্নীতি, নারী কেলেঙ্কারিসহ মোট ২০টি কারণে আমরা তার পদত্যাগ চাই। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান অনশনরত শিক্ষার্থীরা।

এদিকে টানা অনশনে অসুস্থ হয়ে পড়েছেন এক শিক্ষার্থী। বর্তমানে তিনি গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের নিয়ন্ত্রিত কিছু শিক্ষার্থী দ্বারা আন্দোলনকারীদের হুমকি দেয়ানোসহ আরও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

উল্লেখ্য, সম্প্রতি এক শিক্ষার্থী বহিষ্কার করে আলোচনায় চলে আসে বশেমুরবিপ্রবি। এসময় উঠে আসে উপাচার্যের বিভিন্ন অন্যায় এবং দুর্নীতির বিষয়ও। যার প্রেক্ষিতে বুধবার থেকে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবি করে আন্দোলন শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনশন


আরও
আরও পড়ুন