Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়োজক জমিয়াতুল মোদার্রেসিন বগুড়ায় মাদরাসা প্রধাণদের নিয়ে মেমিস বিষয়ে মত বিনিময় সভা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০০ পিএম

বগুড়ার বিভিন্ন মাদরাসার প্রধানদের নিয়ে মাদরাসা এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (মেমিস) বিষয়ে এক মত বিনিময় সভা শুক্রবার সন্ধ্যায় বগুড়ার ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাজিল মাদরাসার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয় । জমিয়াতুল মোদার্রেসিন বগুড়া জেলা শাখা আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেণ সংগঠণের কেন্দ্রীয় শিক্ষা ও কর্মচারি বিষয়ক সম্পাদক ও বগুড়া শাখার সভাপতি অধ্যক্ষ মাওঃ আব্দুল হাই বারী ।

সেমিনারে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,মাদরাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ ) জনাব মোঃ জিয়াউল আহসান । বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে একই অধিদপ্তরের সহকারি পরিচালক ( অর্থ) জনাব মোঃ আব্দুল মুকীদ ও সহকারি পরিচালক প্রশাসন (প্রশাসন ) জনাব মোঃ শাহীনুর রহমান ।
বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেসিন বগুড়া জেলা শাখার সিনিয়র সহ সভাপতি অধ্যক্ষ মাওঃ শহীদুল ইসলাম, সহ সভাপতি অধ্যক্ষ মোঃ হাফিজুর রহমান, অধ্যক্ষ মাওঃ মোঃ ইসমাইল হোসেন, অধ্যক্ষ এবিএম হাফিজুর রহমান,অধ্যক্ষ জি এম মোস্তাফিজুর রহমান , অধ্যক্ষ মাওঃ মোঃ আব্দুল হাই বেগ, অধ্যক্ষ মাওঃ মোঃ মাহুবুবুর রহমান, ড. মোঃ আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ মোঃ রাগেব হাসান ওসমানি , যুগ্ম সাধারন সম্পাদক অধ্যক্ষ মাওঃ রেজাউল বারী প্রমুখ। সঞ্চালনায় ছিলেন মাওঃ আবু বক্কর সিদ্দিক ।
প্রধাণ অতিথি মোঃ জিয়াউল আহসান বলেন , ঝামেলা ও ত্রæটি মুক্ত ভাবে মাদরাসা শিক্ষকদের সকল কার্যক্রম পরিচালনায় সবাইকে দক্ষ করে গড়ে তুলতে এধরনের মতবিনিময় সভা বিশেষ ভুমিকা রাখবে। সভাপতির বক্তব্যে মাওঃ আব্দুল হাই বারী প্রধাণ অতিথির দৃষ্টি আকর্ষন করে বলেন , এবতেদায়ী পর্যায়ে মাদরাসা শিক্ষার্থীদের জন্য প্রাথমিক বিদ্যালয়ের অনুরুপ শিক্ষা উপবৃত্তি না থাকায় মাদরাসা গুলোতে শিক্ষার্থী পাওয়া যাচ্ছেনা। দ্রæত এক্ষেত্রে পদক্ষেপ না নিলে কিছুদিন পর মাদরাসা গুলোকে চরম শিক্ষার্থী সংকটে পড়তে হবে ।
মত বিনিময় সভায় বগুড়ার বিভিন্ন মাদরাসার দেড় শতাধিক মাদরাসা প্রধান ও জমিয়াতুল মোদার্রেসিন বগুড়া জেলা শাখার নেতৃবন্দ উপস্থিত ছিলেন । সভার শুরুতে অতিথি বৃন্দকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ