Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়ার বোলিং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৮:০৬ পিএম

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হলো শ্রীলঙ্কার ডান-হাতি স্পিনার আকিলা ধনঞ্জয়ার বোলিং। দুই বছরের মধ্যে দ্বিতীয়বার বোলিং অ্যাকশন অবৈধ ধরা পড়ায় নিয়ম অনুযায়ী সয়ংক্রিয়ভাবে এই নিষেধাজ্ঞার কবলে পড়লেন ধনাঞ্জয়া।

গত আগস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে গল টেস্ট ২৫ বছর বয়সীর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসির কাছে রিপোর্ট দেন ম্যাচ আম্পায়াররা। ২৯ আগস্ট চেন্নাইয়ের স্যার রামাচন্দ্র ইনস্টিটিউটে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন ধনঞ্জয়া। পরীক্ষায় রিপোর্ট আসে নেতিবাচক। গত ডিসেম্বরেও ইংল্যান্ডের বিপক্ষে গল টেস্টে একই অপরাধের কারণে দুই মাস নিষিদ্ধ হয়েছিলেন ধনাঞ্জয়া। আইসিসিরি নিয়ম অনুযায়ী, দুই বছরের মধ্যে দ্বিতীয়বার এই ভুল করলে স্বয়ংক্রিয়ভাবে ১২ মাসের নিষেধাজ্ঞা জুটে যায়।

২৭ সেপ্টেম্বর থেকে পাকিস্তানে তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে শ্রীলঙ্কা। নিরপাত্তাজনিত কারণে পাকিস্তান সফরে অস্বীকৃতি জানানো দশ লঙ্কান ক্রিকেটারের একজন ধনাঞ্জয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধনঞ্জয়ার বোলিং
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ