Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

টাঙ্গাইলে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন স্কেল নির্ধারণ সহ ৭ দফা দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সদর (পল্লী) উপজেলা শাখা। বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সদর (পল্লী) উপজেলা শাখার সভাপতি মো. হারুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মোজাহারুল ইসলাম, সহ-সভাপতি নাইয়ার জাহা ফারজানা, হোসনে আরা, উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. মোস্তাক হোসেন, আবু সাহেল মো. মাইন উদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন, অষ্টম জাতীয় বেতন স্কেলে অনুযায়ী সহকারী শিক্ষকদের ১১ তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন স্কেল প্রদান করতে হবে। প্রাথমিক শিক্ষায় নিয়োগের ক্ষেত্রে সহকারী শিক্ষকের পদকে এন্ট্রিপদ ধরে শতবাক বিভাগীয় পদোন্নতির মাধ্যমে পরিচালক পর্যন্ত পদোন্নতির ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিদ্যালয়ের পাঠদানের সময়সূচি সকাল ১০ টা হতে বিকেল ৩টা পর্যন্ত করতে নির্ধারন করতে হবে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকুরী ভেকেশনাল সার্ভিসের পরিবর্তে নন-ভেকেশনাল সার্ভিস হিসেবে গণ্য করতে হবে। পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের টাইম স্কেলসহ সকল প্রকার জটিলতা নিরসন করতে হবে।
এসময় আগামী ২৬ সেপ্টেম্বর বিকেল ৩ টায় জেলা সদরে মানববন্ধন করে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করার ঘোষনা দেন ও ২৭ সেপ্টেম্বরের মধ্যে দাবি পূরণ না হলে ২৮ সেপ্টেম্বর থেকে কঠোর থেকে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন