Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

ধামরাইয়ে ৮ম শ্রেণির ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকার ধামরাইয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভ‚মি) অন্তরা হালদারের হস্তক্ষেপে গত বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৮টার দিকে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেনীতে পড়ুয়া আজমেরি সাথী নামের এক স্কুল ছাত্রী। সে কেলিয়া গ্রামের আক্কাস আলীর মেয়ে এবং আব্দুস সোবহান মডেল হাই স্কুলের ছাত্রী, তার বয়স মাত্র ১৪ বছর। 

সরেজমিনে জানা যায়, উপজেলার কুলা ইউনিয়নের দক্ষিণ কেলিয়া গ্রামের আক্কাস আলীর মেয়ে আজমেরি সাথী বর্তমানে সে ধামরাই পৌর শহরের আব্দুস সোবহান মডেল হাই স্কুলে ৮ম শ্রেণিতে লেখা পড়া করে। তার সাথে এই উপজেলা চন্দ্রাইল গ্রামের বাচ্চু মিয়ার ছেলে রাসেলের বিবাহ ঠিকঠাক করে গায়ে হলুদের অনুষ্ঠান চলছিল। বর পক্ষের লোকজনও এসেছিল কনের গায়ে হলুদে।
সন্ধার পর এমন সংবাদ পেয়ে সহকারি কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্তরা হালদার কনের বাড়ি গিয়ে বিয়ের কার্যক্রম বন্ধ করেন। এ সময় মেয়েকে ১৮ বছরের নিচে মেয়েকে বিয়ে দিবেনা বলে আজমেরী সাথীর মা ও বাবা সাদা কাগজে মুচলেকা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন