Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

মাসাকাদজার ম্যাচে জিম্বাবুয়ের লক্ষ্য ১৫৬ রান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১৫ পিএম

 

ওপেনিংয়ে দারুণ ভীত গড়ে দিয়ে গেলেন রহমতউল্লাহ গুরবাজ ও হযরতউল্লাহ জাজাই। কিন্তু ধারাটা ধরে রাখতে পারলেন না বাকি ব্যাটসম্যানরা। এরপরও ত্রিদেশীয় টি-২০ সিরিজের পঞ্চম ম্যাচে ধুকতে থাকা জিম্বাবুয়ের বিপক্ষে চ্যালেঞ্জিং সংগ্রহ-ই দাঁড় করিয়েছে আফগানিস্তান।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে হ্যামিল্টন মাসাকাদজার বিদায়টা জয় দিয়ে রাঙ্গাতে ১৫৬ রান করতে হবে জিম্বাবুয়েকে।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটে নেমে রহমতউল্লাহ ও হজরতউল্লাহর ব্যাটে দুর্দান্ত শুরু করে আফগানিস্তান। দশম ওভারে দলীয় ৮৩ রানে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রান করে যান হযরতউল্লাহ। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দলীয় ১১৬ রানে আউট হন রহমতউল্লাহ। এর আগে বাহারী সব শটে চারটি করে ছক্কা ও চারে ৪৭ বলে ৬১ রান করেন চলতি সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ১৭ বছর বয়সী এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

এরপর ধারাবাহিকভাবে উইকেট পড়ায় রান সেভাবে আসেনি। আর এর বড় কৃতিত্ব ক্রিস এমপোফুর। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই তিনে নামা শফিকুল্লাহ ও পাঁচে নামা মোহাম্মাদ নবিকে ফেরান এই মিডিয়াম পেসার। শেষ ওভারে আরও দুই উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়ের সফল বোলার তিনিই।

জিম্বাবুয়ের বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে আফগানদের ওপেনিং উইকেটে রান আসে তরতরিয়ে। শেষ পর্যন্ত জুটি বিচ্ছিন্ন করেন তিনোতেন্ডা মুতোম্বদজি। পরে মারকুটে নাজিবুল্লাহ জদরানকে দ্রুত ফিরিয়ে আফগানদের রাশ টেনে ধরেন এই লেগ স্পিনার। বাকি কাজ সারেন এমপোফু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিম্বাবুয়ে

৯ সেপ্টেম্বর, ২০১৯
আরও পড়ুন