Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

সাফে শনিবার বাংলাদেশ-শ্রীলঙ্কা মুখোমুখি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১৬ পিএম

সাফ অনূর্ধ্ব-১৮ পুরুষ চ্যাম্পিয়নশিপে শনিবার নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। নেপালের এপিএফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

দু’বছর আগে ভুটানে চাংলিমিথাং স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৪-৩ গোলের চমৎকার জয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ শুরু করেছিল লাল-সবুজরা। ওই আসরে বাংলাদেশ রানার্সআপ হয়। তখন নেপালের সঙ্গে পয়েন্ট সমান (৯) হলেও হেড টু হেডে পিছিয়ে থাকার কারণে শিরোপা নিয়ে ঘরে ফিরতে পারেনি লাল-সবুজরা। এবার শিরোপা জয়ের লক্ষ্যেই নেপাল গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল। শুক্রবার স্বাগতিক নেপাল ও মালদ্বীপের ম্যাচ দিয়ে শুরু হয়েছে টুর্নামেন্টের তৃতীয় আসর। উদ্বোধনী ম্যাচে মালদ্বীপ ১-১ ব্যবধানে ড্র করে রুখে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন নেপালকে। ২০১৫ সালে এই নেপালেই বসেছিল টুর্নামেন্টের প্রথম আসর। টুর্নামেন্টের দুইবারের চ্যাম্পিয়ন নেপাল। প্রথমবার রানার্সআপ ভারত, দ্বিতীয়বার বাংলাদেশ। শ্রীলঙ্কা এবারই প্রথম খেলছে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে। গত মাসেই ভারতের কল্যাণীতে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ম্যাচে লঙ্কানদের ৭-১ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ। কিশোরদের মতো অনূর্ধ্ব-১৮ দলও শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় তুলে নেবে এটা সবার প্রত্যাশা।

ম্যাচের আগে শুক্রবার বাংলাদেশ দলের ইংলিশ কোচ পিটার টার্নার বলেন, ‘আমরা গত পাঁচ সপ্তাহ বেশ ভালো প্রস্তুতি নিয়েছি। আশাকরি, ছেলেরা দূর্দান্ত শুরু করতে পারবে।’ দলের গোলরক্ষক শান্ত কুমার রায় বলেন,‘আমরা শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছি। আমরা একটি দল হলে খেলবো। আশাকরি জয় নিয়ে মাঠ ছাড়তে পারবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন