Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

একাডেমি কাপের শিরোপা জিতল শামস-উল-হুদা এফএ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৩৫ পিএম

বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টে শিরোপা জিতেছে যশোরের শামস-উল-হুদা এফএ। শুক্রবার পল্টন ময়দানে আসরের ফাইনালে শামস-উল-হুদা এফএ সাডেন ডেথ টাইব্রেকারে ৭-৬ গোলে সিলেটের এমকে গ্যালাকটিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত সময়ের খেলা গোলশূণ্য ড্র থাকায় খেলা টাইব্রেকারে গড়ায়। বৈরী আবহাওয়া ও প্রবল বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের তিন ঘন্টা পর খেলা শুরু হয়। এদিন বিপুল সংখ্যক দর্শক খেলা উপভোগ করেন। ফাইনাল খেলা শেষে বিজীয় দলের হাতে ট্রফি তুলে দেন পৃষ্ঠপোষক বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সভাপতি কাজী শহীদুল আলম। উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী সদস্য ফজলুর রহমান বাবুল, রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হসান, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান শেখ গোলাম আকবর ও ফোরামের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন যুবায়ের।
ফাইনালের সেরা খেলোয়াড় ও সেরা গোলরক্ষক নির্বাচিত হন যশোরের স্বপ্ন সর্দার। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় সিলেটের হাসান, ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান ফেনী এফএ’র রাফেত। ফেযার প্লে ট্রফি পেয়েছে কিশোরগঞ্জের ভুইয়া এফএ।
বসুন্ধরা কিংসের পৃষ্টপোষকতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের আয়োজনে নতুন প্রতিভার অন্বেষণে ¯েøাগান নিয়ে ১২টি একাডেমি দলকে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়েছে এই টুর্নামেন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একাডেমি কাপ

১৩ সেপ্টেম্বর, ২০১৯
আরও পড়ুন