Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জবির মানবিক শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী ১ম বর্ষ মানবিক শাখার (ইউনিট-২) লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে দুটি শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

১ম শিফটে সকাল ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারী ১১ হাজার চারশো ছেষট্টি জন এবং ২য় শিফটে বিকাল ৩ টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী ১১ হাজার চারশো চুরাশি জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এদিকে ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২২ হাজার নয়শো পঞ্চাশ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়। নিরাপত্তার স্বার্থে পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান পরীক্ষার হল পরিদর্শন করে বেলা ১১ টায় সংবাদ সম্মেলনে বলেন, দ্বিতীয় দিনের মতো আমাদের এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। এ পর্যন্ত সামান্যতম অপ্রীতিকর, বিচ্যুতি ও ত্রুটির কোন খবর পাওয়া যায়নি। এছাড়া বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষার সময় রোডে যানজট থাকলেও আজ (শুক্রবার) তেমন যানজট চোখে পড়েনি। ফলে সকল পরীক্ষার্থীরা নির্দিষ্ট সময়ে পৌছাতে পেরেছে।

এ সময় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের অগ্রগতি সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয় জানুয়ারী মাসে। তাই ফলাফল প্রকাশের জন্য তাড়াহুড়ার কোন প্রয়োজন নেই। আমাদের নিখুত ও নির্ভূলভাবে খাতা দেখতে যে পরিমাণ সময় লাগে সেভাবে কোন ত্রুটি ছাড়া ফলাফল প্রকাশ করবো। তবে আগামী ১০ দিনের মধ্যে নির্ভূলভাবে ফলাফল প্রকাশ করা যাবে বলে আশা করছি।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, রেজিস্ট্রার প্রকৌশলী মো.ওহিদুজ্জামান,বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামীকাল শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ১ম বর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা)-এর ভর্তি পরীক্ষা দুইটি শিফটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। ইউনিট-১ এর ১১৫৫টি আসনের বিপরীতে সর্বমোট ২৩,৭৭৬জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছে।



 

Show all comments
  • Md. Mizanur rahman ৬ অক্টোবর, ২০১৯, ৯:৫৯ পিএম says : 0
    when the result of admission test unit-2 publish
    Total Reply(0) Reply
  • Md. Mizanur rahman ৬ অক্টোবর, ২০১৯, ৯:৫৯ পিএম says : 0
    when the result of admission test unit-2 publish
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবির মানবিক শাখার ভর্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ