Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

বগুড়ায় জমিয়াতুল মোদার্রেছীনের মতবিনিময় সভা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বগুড়ার বিভিন্ন মাদরাসার প্রধানদের নিয়ে মাদরাসা এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (মেমিস) বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় বগুড়ার ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাজিল মাদরাসার সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখা আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় শিক্ষা ও কর্মচারি বিষয়ক সম্পাদক ও বগুড়া শাখার সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই বারী ।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মো. জিয়াউল আহসান। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে একই অধিদপ্তরের সহকারি পরিচালক (অর্থ) মো. আব্দুল মুকীদ ও সহকারি পরিচালক প্রশাসন (প্রশাসন) মো. শাহীনুর রহমান।

বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা শহীদুল ইসলাম, সহ-সভাপতি প্রিন্সিপাল মো. হাফিজুর রহমান, প্রিন্সিপাল মাওলানা মো. ইসমাইল হোসেন, প্রিন্সিপাল এবিএম হাফিজুর রহমান, প্রিন্সিপাল জি এম মোস্তাফিজুর রহমান, প্রিন্সিপাল মাওলানা মো. আব্দুল হাই বেগ, প্রিন্সিপাল মাওলানা মো. মাহুবুবুর রহমান, ড. মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মো. রাগেব হাসান ওসমানি, যুগ্ম সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা রেজাউল বারী প্রমুখ। সঞ্চালনায় ছিলেন মাওলানা আবু বক্কর সিদ্দিক ।

প্রধান অতিথি মো. জিয়াউল আহসান বলেন, ঝামেলা ও ত্রুটিমুক্ত ভাবে মাদরাসা শিক্ষকদের সকল কার্যক্রম পরিচালনায় সবাইকে দক্ষ করে গড়ে তুলতে এ ধরনের সভা বিশেষ ভ‚মিকা রাখবে। সভাপতির বক্তব্যে মাওলানা আব্দুল হাই বারী প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে বলেন, এবতেদায়ী পর্যায়ে মাদরাসা শিক্ষার্থীদের জন্য প্রাথমিক বিদ্যালয়ের অনুরুপ শিক্ষা উপবৃত্তি না থাকায় মাদরাসা গুলোতে শিক্ষার্থী পাওয়া যাচ্ছে না। দ্রুত এক্ষেত্রে পদক্ষেপ না নিলে কিছুদিন পর মাদরাসা গুলোকে চরম শিক্ষার্থী সঙ্কটে পড়তে হবে।

মতবিনিময় সভায় বগুড়ার বিভিন্ন মাদরাসার দেড় শতাধিক মাদরাসা প্রধান ও জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভার শুরুতে অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ