Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রী অর্থনৈতিক মুক্তির জন্য লড়াই করে যাচ্ছেন--দুবাইতে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তির জন্য লড়াই করে যাচ্ছেন। বাংলাদেশকে বিশ্বে আজ এক নতুন উচ্চতায় পোঁছে দিয়েছেন। বাংলাদেশ এখন দরিদ্র থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে। বৃহস্পতিবার রাতে রাত দুবাইতে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ সব কথা বলেন। দুবাই থেকে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. আনোর হোসাইন এতথ্য জানিয়েছেন।

শেখ আব্দুল্লাহ বলেন, জীবনের মূল্য দিয়ে হলেও আমরা শেখ হাসিনার বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করবো ইনশাআল্লাহ। সেজন্য দেশ ও দেশের বাইরে সকলকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা মনে করেছিল তারা বাংলাদেশকে নিশ্চিন্ন করে দিবে। কিন্তু তাদের জানা নেই মৃত মুজিব জীবিত মুজিবের চেয়ে অনেক বেশি শক্তিশালী। আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে আছেন তাঁরা তাঁর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য জীবন বাঁজি রেখে কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সংযুক্ত আরব আমিরাত-এর সমন্বয়ক ও কেন্দ্রীয় সহ-সভাপতি মো. মনসুর সবুরের সভাপতিত্বে ও শহীদুল বাপ্পার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ডেপুটি এটর্নি জেনারেল এম দাউদুর রহমান (মিনা), সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ জাফর ইকবাল, দুবাই কন্স্যুলেটের লেবার কাউন্সেলর ফাতেমা জাহান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন দুবাই ভারপ্রাপ্ত সভাপতি কাউসার নাজ নাসের, বাংলাদেশ সমিতি আবুধাবির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, শারজাহ সভাপতি আবুল বাশার, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএইর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী সেলিম, সহ-সভাপতি শহীদুল ইসলাম, সহ-সভাপতি শাহ আলম, মহিলা সম্পাদিকা নিশাত জাহান নিশু, ইউএই আওয়ামী লীগের নেতা জি এম জাগিরদার, দুবাই আওয়ামী লীগ এর সভাপতি দেলাওয়ার হোসেন, আল-আইন আওয়ামী লীগ এর সভাপতি লোকমান হোসেন আনু, রাস আল খাইমা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক জাফর আলম, আল-আইন আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, আজমান বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি হাসান জাকির, শারজাহ সভাপতি সালাউদ্দিন বাপ্পী, দুবাই সভাপতি নাসির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে কাউসার নাজ নাসেরকে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আরব আমিরাত শাখার সভাপতি করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন