Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

আফগান জয়রথ থামালো জিম্বাবুয়ে

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

দৌলাত জদরানকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়ছিলেন হ্যামিল্টন মাসাকাদজা। এগিয়ে এসে তার সঙ্গে হ্যান্ডশেক করে পিট চাপড়ে দিয়ে গেলে রশিদ খান, এরপর মোহাম্মদ নবী। একে একে আরও অনেকে।

দেড় যুগের লম্বা আন্তর্জাতিক ক্রিকেটে নিজের শেষ ম্যাচ খেলে ফেললেন মাসাকাদজা। বিদায়ী শুভেচ্ছা জানাতেই রশিদ-নবিদের ওই এগিয়ে আসা। মাথাটা উঁচু করেই মাঠ ছেড়েন ৩৬ বছর বয়সী ওপেনার। ব্যক্তিগত ৭১ রান করে যখন তিনি সাজঘরে ফিরছেন দল তখন জয়ের শক্ত ভিতের উপর দাঁড়িয়ে। সেই ভিতের উপর দাঁড়িয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আফগানিস্তানের জয়রথ থামিয়ে দারুণ জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে।

ত্রিদেশীয় টি-২০ টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে মাসাকাদজার দল। রশিদ খানদের দেওয়া ১৫৬ রানের লক্ষ্য ৩ বল হাতে রেখে পেরিয়ে যায় জিম্বাবুয়ে। প্রথম তিন ম্যাচ হেরে যাওয়ায় টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছিল জিম্বাবুয়ের। দুই জয়ে বাংলাদেশের সঙ্গে আফগানিস্তানও আগেই ফাইনাল নিশ্চিত করে রেখেছিল। গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ম্যাচটি তাই ছিল কেবল নিয়ম রক্ষার। এমন ম্যাচেই টানা ১২ জয়ের রেকর্ড গড়ার পর হারের তিক্ত স্বাদ পেয়েছে আফগানিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন