Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

নিউইয়র্কে কংগ্রেস ওমেন প্রার্থী বাংলাদেশী বদরুন খান মিতার ফান্ডরেজিং ডিনার

যুক্তরাষ্ট্র থেকে মাহফুজ আদনান | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০২ এএম

আমেরিকার কংগ্রেস ওমেন প্রার্থী হচ্ছেন বাংলাদেশী বদরুন খান মিতা । নিউইয়র্কের কুইনস ও ব্রংকস এলাকার ডিস্ট্রিক্ট ১৪ এর কংগ্রেসওম্যান পদপ্রার্থী তিনি । বদরুন খান মিতার প্রার্থিতা ঘোষণার পর থেকেই নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটিতে চলছে ব্যাপক প্রচার প্রচারণা । এতে নিউইয়র্কে বসবাসরত মুল ধারায় সক্রিয় বাংলাদেশী রাজনীতিকরা কাজ করছেন জোরেশোরে । প্রবাসে বাংলাদেশীদের কন্ঠকে আরো শক্তিশালী করতে চলছে দিনরাত প্রচার প্রচারণা । এরই অংশ হিসেবে ফান্ড রাইজিং ডিনার অ্যান্ড রিসেপশান অনুষ্ঠিত হয়েছে গত ১৮ সেপ্টেম্বর বুধবার রাতে নিউইয়র্কের ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে । ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মৌলভীবাজার-আইএমএফ, নিউইয়র্ক এ অনুষ্ঠানের আয়োজন করে।

আয়োজক সংগঠনের কর্মকর্তা নজরুল হক, মঞ্জুর চৌধুরী জগলুল এবং হারুন আলীর পরিচালনায় অনুষ্ঠানে কংগ্রেসওম্যান প্রার্থী বদরুন খান মিতা ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস উদ্দিন, মূলধারার রাজনীতিক আব্দুস সহিদ, মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বিশিষ্ট রাজনীতিক আবদুর রহিম বাদশা, শিক্ষাবিদ শেখ আল মামুন, বিশিষ্ট রিয়েলটর মইনুল ইসলাম, সিপিএ আহাদ আলী, বিশিষ্ট ব্যবসায়ী খলিলুর রহমান, কমিউনিটি এক্টিভিস্ট রুহুল আমিন সিদ্দিকী, আলমাস আলী, শাহান খান, ফখরুল ইসলাম, বাছির খান, আবদুল ওয়াহিদ চৌধুরী জাকি, হাসান আলী, নজরুল ইসলাম, ইমাম জাকি আহমেদ, আবদুল মুসাব্বির, বুরহান উদ্দিন, মোহাম্মদ শাহ আলম, সারোয়ার চৌধুরী, ফিজা ফজিলাতুন্নেসা, জালাল চৌধুরী প্রমুখ। নিউইয়র্কে বসবাসরত মৌলভীবাজারবাসী ছাড়াও কমিউিনিটি নের্তৃবৃন্দ, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন এ অনুষ্ঠানে।

ফান্ডরেজিং সমাবেশে বদরুন খান মিতা বলেন, অভিবাসীদের অনেক সমস্যা রয়েছে। এই সমস্যা সমাধানে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অভিবাসী সমাজের অধিকার ও মর্যাদার প্রশ্নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশী কমিউনিটিসহ ইমিগ্রেন্টদের বিভিন্ন দাবি দাওয়া আদায়ে তিনি সদা সোচ্চার থাকবেন।
তাকে সমর্থনের জন্য তিনি বাংলাদেশী কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এ গুরুত্বপূর্ণ নির্বাচনে বদরুন খান মিতার পাশে দাঁড়াতে হবে। নিশ্চিত করতে হবে তার বিজয়। নির্বাচিত হলে তিনি ইউএস

কংগ্রেসে অভিবাসী সমাজের কন্ঠস্বর হিসেবে জোরালো ভূমিকা রাখবেন। সে অধিকার ভোগের জন্যে প্রয়োজন সকলের সচেতনতা। এজন্য বসে থাকলে চলবে না, প্রয়োজন ভোট কাস্ট করা।

উল্লেখ্য ডিষট্রিকট ১৪ এর প্রাইমারিতে এ আসন থেকে নির্বাচিত বর্তমান কংগ্রেসওম্যান আলেক্সজান্দ্রিয়া ওকাসিও কর্টেজের সাথে তার প্রতিদ্বন্দ্বিতা করার কথা রয়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ