Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

‘স্মার্ট’ ফ্যানে মশা চলে যাবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫১ পিএম

প্রযুক্তির এই উৎকর্ষতার যুগে এমন অনেক কিছুই তৈরি হচ্ছে যা মানুষের শ্রম ও সময় বাঁচিয়ে দিচ্ছে। তাইতো স্মার্টফোন আর স্মার্ট টেলিভিশনের পর এবার এলো স্মার্ট সিলিং ফ্যান। এলজি ইলেকট্রনিক্সের তৈরি এই স্মার্ট ফ্যান অনান্য ফ্যান থেকে বেশ আলাদা।

ফ্যানটি সবচেয়ে বড় ব্যাতিক্রমী যে সুবিধাটি দিচ্ছে সেটি হলো ‘মসকিউটো অ্যাওয়ে’ নামের একটি বিশেষ টেকনোলোজি। যার কারণে ফ্যানটি বাতাসের সঙ্গে মশা তাড়ানোর কাজও করবে। এছাড়াও ফ্যানে স্পিড মোড থাকায় রাতে আপনি ঘুমিয়ে গেলেও ঘরের তাপমাত্রা অনুযায়ী সেটি গতি নির্ধারিত হবে।

ফ্যানের আরেকটি বিশেষত্ব হলো, পূর্ণ গতিতে চললেও তাতে কোনো আওয়াজ হবে না। এছাড়াও ফ্যানে থাকবে ওয়াফাই সংযোগ সক্ষমতা। তাই এটি অ্যামাজন অ্যালেক্সা আর গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করে। ফলে অনেক কাজ করা যাবে সেটির মাধ্যমে।

এছাড়াও ফ্যানে রয়েছে স্মার্ট থিংকিং অ্যাপ। ওই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা খুব সহজেই নিজেদের স্মার্টফোন বা ট্যাবলেট থেকে এই ফ্যানটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন। বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ হাজার টাকা থেকে ফ্যানটির দাম শুরু।

ফ্যানটিতে রয়েছে ইনস্ট্যান্ট অব থিংস সাপোর্ট এবং ডুয়াল ওয়িং ফ্যান বেøড। এছাড়া ফ্যানে থাকছে এলইডি ডিসপ্লে। ফ্যানের ভেতরে রয়েছে অ্যাডভানসড ইনভার্টার মোটর, যার ফলে এই ফ্যানের নিরাপত্তা ও স্থায়ীত্ব অনেক বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন