Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সহকারী প্রক্টরের পদত্যাগ

গোপালগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২৫ পিএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে পদত্যাগ করেছেন সহকারী প্রক্টর হুমায়ুন কবির। তিনি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন। গেলো বছরের ১৭ ডিসেম্বর তিনি দায়িত্ব পেয়েছিলেন।

পদত্যাগের বিষয়ে হুমায়ুন কবির বলেন, আমার সন্তানতুল্য শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে কিন্তু আমি কিছুই করতে পারিনি। আমি আমার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছি তাই নৈতিক জায়গা থেকে পদত্যাগ করছি।

তিনি জানান, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তিনি সরাসরি পদত্যাগপত্র জমা দিতে না পারলেও মৌখিকভাবে বিষয়টি রেজিস্ট্রারসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদের জানিয়েছেন বলে জানান।

হুমায়ুন কবিরের পদত্যাগের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নুরুদ্দিন আহমেদ বলেন, পদত্যাগপত্র এখনও জমা দেননি তিনি। তাহলে উনি পদত্যাগ হলো কীভাবে? হুমায়ুন কবির পদত্যাগ করতে চাইলে করতে পারে। এটা উনার ব্যক্তিগত বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বশেমুরবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ