Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

মালদ্বীপে জমি পেলো বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৩৭ পিএম

নিজস্ব ভবন নির্মাণের জন্য বাংলাদেশকে স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে মালদ্বীপে সরকার। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তথ্য নিশ্চিত করা হয়েছে। সেখানে বাংলাদেশ দূতাবাসের জন্য একটি চ্যান্সারি ভবন নির্মাণ করা হবে।

জানা যায়, মালদ্বীপে বাংলাদেশের দূতাবাসের নিজস্ব কোনো ভবন নেই। এ কারণে বাংলাদেশের পক্ষ থেকে এ বিষয়ে দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চলছিল। যাতে মালদ্বীপ সরকার বাংলাদেশের দূতাবাসের জন্য জমি বরাদ্দ দেয়। তবে মালদ্বীপ ছোট দেশ হওয়ায় ও ভূমির অপ্রতুলতার কারণে সেটা সম্ভব হচ্ছিল না। অবশেষে দীর্ঘদিনের চেষ্টার পর মালদ্বীপ সরকার দেশটির হুলুমালে দ্বীপে বাংলাদেশের জন্য সাত হাজার ৮৪৮ স্কয়ার ফিটের স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে।

সম্প্রতি মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেই সময় রাষ্ট্রদূত আখতার হাবীবের কাছে স্থায়ী জমি বরাদ্দের অফিসিয়াল চিঠি হস্তান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ