Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৫:২৫ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে শান্তি নিকেতন চিকিৎসালয়ে ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার দুপুর বারোটার দিকে শিশুর মৃত্যু হলে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

জানা গেছে, উপজেলার বেলকা ইউনিয়নের বেকরীর চর গ্রামের সাজু মিয়ার শিশু ছেলে কবীর হোসেন (১১ মাস) গত কয়েক দিন থেকে জ্বর ও পেটের পীড়ায় ভুগছিল। শনিবার অসুস্থ্য শিশুকে নিয়ে মীরগঞ্জ বাজারস্থ শান্তি নিকেতন চিকিৎসালয়ে ডাঃ শামছুল আলমের নিকট নিয়ে যায় শিশুর বাবা সাজু মিয়া। শান্তি নিকেতনের স্বত্বাধিকারী পল্লী চিকিৎসক শামছুল আলম তাকে চিকিৎসা পত্র দিয়ে ইনজেকশন দেন। ইনজেকশন দেয়ার পর শিশু কবীর হোসেন গুরুত্বর অসুস্থ্য হয়ে পরে। পরে শিশুকে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে চিকিৎসকের শাস্তির দাবিতে বিক্ষোভ করেন। চিকিৎসক পলাতক রয়েছে বলে তাকে খুজে পাওয়া যাচ্ছে না। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রাকিবুল হাসানের সাথে কথা হলে জানান, বাহিরের চিকিৎসকদের বিষয়ে আমার বলারও কিছু নেই, বোঝারও কিছু নেই। ডাঃ শামছুল আলমের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, কারো মৃত্যুতে কারো হাত থাকে না। তিনি আরো জানান, ডাক্তারররা রোগী ভালো হওয়ার চিকিৎসা করেন। এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলীর সাথে কথা হলে তিনি জানান, শিশুর অভিভাবক আইনের আশ্রয় নিলে আমরা বিষয়টি খতিয়ে দেখব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন