Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে পারিবারিক সভা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১৩ পিএম

ঢাকা আহছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্যদের নিয়ে পারিবারিক সভার করেছে। এবারের সভার আলোচ্য বিষয় ছিলো ‘মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ’। সভার শুরুতে সবার উদ্দেশ্যে নিয়ে বক্তব্য রাখেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রোগ্রাম অফিসার, উম্মে জান্নাত। পরবর্তীতে নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কাউন্সেলর ফাইরুজ জিহান ‘মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ’ বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন।

সভায় বিশেষজ্ঞ আলোচক ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ডা. মো. রাহানুল ইসলাম। তিনি মাদক নির্ভরশীল নারীদের বিভিন্ন মানসিক রোগ নিয়ে এবং এর বিভিন্ন ঝুঁকি নিয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি এসব নারীদের চিকিৎসা পরবর্তীতে সুস্থতা ধরে রাখতে অভিভাবকের করনীয় নিয়ে আলোচনা করেন। সভায় মুক্ত আলোচনা পর্বে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশেষজ্ঞ আলোচক ও নারী কেন্দ্রের স্টাফরা। সভাশেষে রিকভারী শেয়ারিং পর্বে একজন নারী রিকভারী তার সুস্থ্য জীবনের অভিজ্ঞতা শেয়ার করেন। সভাটি সঞ্চালনা করেন উক্ত কেন্দ্রের কাউন্সেলর ফারজানা আক্তার সুইটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ