Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হুফফাজুল কুরআন সংস্থার কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন

ইলিয়াস লাহোরি সভাপতি, ইউনুস ফারাজী সাধারণ সম্পাদক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৮:০৩ পিএম

শনিবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর যাত্রাবাড়ী মাদ্রাসাতুল কুরআন আল ইসলামিয়ায় হুফফাজুল কুরআন সংস্থার কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ক্বারী ইলিয়াস লাহোরি সভাপতি ও ক্বারী ইউনুস ফারাজী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মিশরে কুরআনের তেলাওয়াতের উপর অধ্যয়নরত ক্বারি ইলিয়াস লাহোরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কাউন্সিল অধিবেশন পরিচালনা করেন বিশিষ্ট আলেম ও ক্বারি মাওলানা ইউনুস ফারাজী।

শুরুতে পবিত্র কুরআনুল হাকিম থেকে তেলাওয়াত করেন ক্বারী সাইফুল্লাহ কাসেমী, তাওহীদ বিন আলী লাহোরী ও ক্বারী শহীদুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন মাওলানা ক্বারি ইউনুস ফারাজী।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিডিয়া ব্যাক্তিত্ব, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ড. গোলাম রব্বানী, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট মুফাসসিরে কুরআন মাওলানা ইলিয়াসুর রহমান জিহাদী।

শাইখ ইলিয়াস লাহোরীকে সভাপতি ও মাওলানা ইউনুস ফরাজীকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী পরিষদ গঠন করা হয়।

সভায় আরো বক্তব্য রাখেন, মাওলানা সুলতান মাহমুদ, মুফতি জামাল উদ্দিন, মুফতি শিহাব উদ্দিন, মাওলানা আবদুল আওয়াল ও মুফতি আবদুল কাইয়ুম মোল্লাহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কুরআনের প্রতি এদেশের মানুষের ভালবাসা দুর্নিবার। কিন্তু কুরআনকে সহি শুদ্ধভাবে অনেকেই পড়তে পারেননা। দেশের বাইরে গিয়ে এদেশের সন্তানেরা হিফজুল কুরআনের উপর প্রতিযোগিতায় বিজয় অর্জন করলেও এদেশে তাদের যথার্থ সম্মান করা হয়না৷
এসব সমস্যাকে সমাধানের জন্যই এই সংস্থার আবির্ভাব। তারা আরো বলেন, বাংলাদেশে আন্তর্জাতিক মানের কুরআনের প্রতিযোগিতা অনুষ্ঠান করা সময়ের দাবী।

হুফ্ফাজুল কোরআন সংস্থার সম্পাদক কারী মাওলানা ইউনুস ফরাজী স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ