Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩২ পিএম | আপডেট : ৮:৩২ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০১৯

সাফ অনূর্ধ্ব-১৮ পুরুষ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় তুলে নিল বাংলাদেশ। শনিবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল ৩-০ গোলে হারায় লঙ্কানদের। বিজয়ী দলের হয়ে একটি করে গোল করেন তানভির হোসেন, ফাহিম মোর্শেদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের বয়সভিত্তিক দলগুলোর রেকর্ড বরাবরই ভালো। বয়সভিত্তিক ফুটবলে লঙ্কানদের কাছে হারের রেকর্ড নেই বাংলাদেশের। শনিবার খেলার ধারায় মনে হয়েছিল ম্যাচে বুঝি লাল-সবুজরা বেশ বড় ব্যবধানের জয় পাবে। খেলা শুরু হওয়ার ৩৩ সেকেন্ডেই ডিফেন্ডার তানভিরের বদৌলতে গোলের খাতা খুলে বাংলাদেশ। এসময় কর্নার থেকে উড়ে আসা বলে সেন্টার ব্যাক তানভিরের জোরালো হেড সরাসরি জালে জড়িয়ে যায় (১-০)। কিন্তু গোল পাওয়ার পর ম্যাচ থেকে ধীরে ধীরে ছিটকে যায় বাংলাদেশ। অন্তত প্রথমার্ধের চিত্রটা এমনই। পিছিয়ে যাবার পর প্রথমার্ধে বাংলাদেশকে ভালোই মোকাবেলা করে লঙ্কানরা। এসময় তাদের খেলা দেখে মনে হয়েছে যে কোন সময় তারা সমতায় ফিরতে পারে। তবে দ্বিতীয়ার্ধে দৃশ্রপট পাল্টে যায়। শুরুর মতো ম্যাচের দ্বিতীয়াধের শুরুর পরই খেলা নিজেদের নিয়ন্ত্রণে নেয় লাল-সবুজরা। আদায় করে নেয় আরো দুই গোল। ম্যাচের ৭৬ মিনিটে ফাহিম মোর্শেদের ভলিতে বাংলাদেশ পায় দ্বিতীয় গোল। কর্ণার থেকে উড়ে আসা বল ফিস্ট করেছিলেন লঙ্কান গোলরক্ষক। ফিরতি বলে বক্সের বাইরে থেকে বুলেট গতির ভলিতে সরাসরি জালে পাঠান ফাহিম মোর্শেদ (২-০)। তবে এক ফাহিমের গোলে ব্যবধান বাড়লেও আরেক ফাহিম চমক বাকিই ছিল। কাঠমান্ডুতে ২০১৭ সালে অনূর্ধ্ব-১৫ দলের হয়ে আগমনী বার্তা পাঠিয়েছিলেন ফয়সাল আহমেদ ফাহিম। দুই বছর বাদে কাঠমান্ডুতে পা রেখে তিনি দেখালেন নিজের কারিশমা। ম্যাচের ৮৬ মিনিটে। সতীর্থের কাছ থেকে আসা বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে দারুণ শটে গোল করেন ফয়সাল আহমেদ (৩-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন