Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

দেশ গড়ার অঙ্গীকার ডিপ্লোমা প্রকৌশলীদের

বাপিডিপ্রকৌস’র ৩৫তম কাউন্সিল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত থেকে দেশ গড়ার অঙ্গিকার করেছেন গনপূর্ত অধিদফতরে (পিডবিøউডি) কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীরা। গনপূর্ত ভবনের সম্মেলন কক্ষ্যে গতকাল শনিবার বাংলাদেশ পিডবিøউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির (বাপিডিপ্রকৌস) ৩৫তম কাউন্সিলে অংশ নিয়ে সমিতির নবনির্বাচিত সভাপতি মির্জা এ.টি.এম. গোলাম মোস্তফার ডাকে সারা দিয়ে বুকে হাত দিয়ে তারা এই অঙ্গিকার ব্যক্ত করেন।
দীর্ঘদিন অবরুদ্ধ থাকা সমিতি কার্যালয় খোলার পর নতুন করে উজ্জীবিত ডিপ্লোমা প্রকৌশলীদের এই কাউন্সিলের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের (আইডিইবি) সভাপতি এ কে এম এ হামিদ। আর দ্বিতীয় পর্বের কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেন। কাউন্সিল চেয়ারম্যানের দায়িত্ব পালণ করেন সমিতির সভাপতি মির্জা এ টি এম গোলাম মোস্তফা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক মো. অমিনুল ইসলাম। এছাড়া সমিতির নেতৃবৃন্দের মধ্যে ১নং সদস্য মো. আব্দুল কুদ্দুস, প্রচার সম্পাদক এস. এম. আবু সায়েম প্রমুখ বক্তব্য রাখেন।
কাউন্সিলে অতিথিবৃন্দরা ডিপ্লোমা প্রকৌশীদের কাজের প্রশংসা করে বলেন, ১৯৫০ সাল থেকে এই বিভাগের ডিপ্লোমা প্রকৌশলীরা মুক্তিযুদ্ধের চেতনাধারী ছিলেন। পাকিস্তান সরকারের নানা অনিয়ম আর অন্যায় আদেশের বিরোধীতা করে সাহসিকতার পরিচয় দিয়েছেন। এখনও মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থেকে দেশ গড়ার কাজ করছেন। অতিথিবৃন্দ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ

২২ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ