Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সাগরপথে মানব পাচার আটক ২০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মালয়েশিয়ায় দীর্ঘ এক বছর যাবত জনশক্তি রফতানি বন্ধ রয়েছে। দেশটি শ্রমবাজার উন্মুক্তকরণে সরকার ব্যাপক কূটনৈতিক তৎপরতা অব্যাহত রেখেছে। কিন্ত মানবপাচারকারি চক্র আবারো সাগরপথে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর অপতৎপরতায় লিপ্ত। শুক্রবার দিবাগত গভীর রাতে সাগরপথে মালয়েশিয়ায় প্রবেশের সময়ে দেশটি পুলিশের হাতে ২০ বাংলাদেশিসহ ২৪ জন আটক হয়েছে। মালয়েশিয়া থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।
মালয় পুলিশ জানায়, ২১ সেপ্টেম্বর ভোর আড়াইটা থেকে টানা সাড়ে চার ঘন্টার অভিযানে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতদের কাছে কোনো বৈধ কাগজপত্র ছিল না। দেশটির স্পেশাল ব্রাঞ্চ পিজিএর সাগর তীরে নিয়মিত টহলের সময় ৪টি প্রাইভেট কারের গতি সন্দেহ হলে আটকের পর চেক করে ২০ বাংলাদেশিসহ স্থানীয় ৪ নাগরিককে গ্রেফতার করে। আটকদের জিজ্ঞাসাবাদের জন্য বানতিং পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে।
এর আগে ওই এলাকা থেকে ৩০ জনের বেশি বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। সেলাংঙ্গর প্রদেশের কুয়ালা লাংগিতের বানতিং সাগর তীরে অবৈধ প্রবেশ ঠেকাতে নিয়মিত টহল জোরদার করা হয়েছে বলে পিজিএর ৪ ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

১৩ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ