Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহ্ খসরুজ্জামানসহ ৩ আইনজীবীর সিউল যাত্রা

আইবিএ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে ২২ থেকে ২৭ সেপ্টেম্বর ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশনের (আইবিএ) বার্ষিক সম্মেলন, কাউন্সিল অধিবেশন ও নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলন যোগদানের জন্য বাংলাদেশ হতে তিন সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও জাতীয় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ্ মোঃ খসরুজ্জামান ঢাকা ত্যাগ করেছেন। গত শুক্রবার দিবাগত রাত ২টায় থাই এয়ারওয়েজ যোগে সিউলের উদ্দেশ্যে তারা ঢাকা ত্যাগ করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ওমর সা’দাত এবং ব্যারিস্টার মাহদিন চৌধুরী।
এ সম্মেলনে বিশ্বের প্রায় ১৭০টি দেশের আইনজীবী প্রতিনিধি এবং স্ব স্ব দেশের বার অ্যাসোসিয়েশনের সভাপতিগণ বিশ্বের বিভিন্ন দেশের প্রচলিত আইন ও বিচার ব্যবস্থার উপর বক্তব্য রাখবেন। এছাড়া লিগ্যাল এইড, মানবাধিকার ও নাগরিক অধিকার আইন সংক্রান্ত বিষয় নিয়ে সম্মেলনের বিভিন্ন সেশনে আইনজীবী নেতৃবৃন্দ আলোচনা করবেন এবং সভায় সুপারিশমালা গৃহীত হবে।
অ্যাডভোকেট শাহ্ মোঃ খসরুজ্জামান ইতিপূর্বে ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশন ও ল’ এশিয়ার সম্মেলনে নিউইয়র্ক, বার্লিন, আমসস্টারডম, পার্থ (অস্ট্রেলিয়া), টোকিও, কলোম্বিয়া ও দিল্লিসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ