Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২৭। আমার মুখের কপালে এবং শরীরের বিভিন্ন অংশে বেশকিছু সাদা দাগ হয়েছে। অনেক মলম লাগিয়েছি। দাগ কমছে না। এতে আমি হতাশ। কারণ আমি একজন মেয়ে মানুষ। এ থেকে মুক্তি পাওয়ার উপায় কি?
Ñরুমা। কেরানীগঞ্জ। ঢাকা।
উ: আপনার ত্বকে সম্ভবত: শ্বেতীরোগ হয়েছে। বর্তমান চিকিৎসায় আপনার রোগটি নির্মূল করা সম্ভব। তাই দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩০। আমার মাথার চুল পড়ে গিয়ে টাক পড়েছে। এটি আমাকে হতাশ করেছে। কারণ আমার বিয়ের সময় হয়েছে। প্লিজ, আমাকে একটি সুপরামর্শ দিন।
কবির, বারিধারা, ঢাকা।
উ: আপনার মাথায় টাক পড়েছে। এটি এখন কোনো সমস্যাই নয়। কারণ, টাক মাথায় কোন পার্শ্বক্রিয়া ছাড়াই বর্তমানে চুল গজানো সম্ভব। এজন্য আছে “স্টেম-সেল থেরাপি” তাই দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিমেষজ্ঞ ও কসমেটিক সার্জনের পরামর্শ নিন।
প্রশ্ন ঃ আমি বিবাহিতা। বয়স ৩৯। আমাকে সবাই সুন্দরী বলে। কিন্তু বর্তমানে আমার মুখে অনেক বলিরেখা এবং বয়সের চিহ্ন আমার মুখের সৌন্দর্য নষ্ট করে দিয়েছে। এটি আমাকে নিরাশ করেছে। এখন আমি কি আগের সৌন্দর্য ফিরে পেতে পারি?
আসমা বেগম, গুলশান-২, ঢাকা।
উ: আর কেন ভাবনা। “মেসোথেরাপি”-এর মাধ্যমে কোনা পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার ত্বকের সকল চিহ্ন দূর করে ত্বকের যৌবন ফিরিয়ে দিতে সক্ষম। তাই একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
ষ ডা. এ.কে.এম. মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আপনার প্রশ্ন

২৮ অক্টোবর, ২০২২
২১ অক্টোবর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২
১৯ আগস্ট, ২০২২
৫ আগস্ট, ২০২২
২২ জুলাই, ২০২২
৮ জুলাই, ২০২২
১ জুলাই, ২০২২
২৪ জুন, ২০২২

আরও
আরও পড়ুন