Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

শিয়ারা মানুষকে বিভ্রান্ত করছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

শিয়ারা ইসলামের নামে মানুষকে বিভ্রান্ত করছে উল্লেখ করে আল্লামা মুফতি মুহাম্মদ ওবাইদুল হক নঈমী বলেছেন, ইয়েমেনের শিয়া হুতি বিদ্রোহীরা মসনদ দখলে রাখতে সউদী আরবের মত বড় দেশকে চাপে ফেলেছে। গতকাল (শনিবার) সুন্নি অঙ্গনে শিয়াদের তৎপরতা: চলমান পরিস্থিতি ও করণীয় শীর্ষক ষোলশহরস্থ আলমগীর খানকায় অনুষ্ঠিত উলামা-সূফী কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রাবেত্বার সভাপতি মাওলানা আবুল হাসান মুহাম্মদ ওমাইর রজভীর সভাপতিত্বে উদ্বোধক ছিলেন আনজুমান রিসার্চ সেন্টারের মহাপরিচালক আল্লামা এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন আনজুমান ট্রাস্টের জেনারেল সেক্রেটারি মুহাম্মদ আনোয়ার হোসেন। আলোচক ছিলেন জামেয়া সুন্নিয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আল্লামা কাযী মুহাম্মদ মঈনুদ্দীন আশরাফি, আল্লামা আশরাফুজ্জামান আলকাদেরী, চবির অধ্যাপক ড. জাফর উল্লাহ, জামেয়া সুন্নিয়ার উপাধ্যক্ষ ড. আ ত ম লিয়াকত আলী, ফয়জুলবারী ডিগ্রি মাদরাসার উপাধ্যক্ষ ড. খলীলুর রহমান, আল্লামা হাফেজ আনিসুজ্জামান আলকাদেরী।

 

 



 

Show all comments
  • Shahadat Hossain ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 1
    মুস‌লিম‌দের নেতৃত্ব দেবার কথা ছিল ‌সৌ‌দি আরবের । কিন্তু আজ তারাই মুস‌লিমদের হত্যা‌ করার জন্য মুসলমান‌দের চির শত্রুদের সা‌থে হাত মি‌লি‌য়ে‌ছে।
    Total Reply(0) Reply
  • Khan Sharif ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৫ এএম says : 1
    মুসলিমবিশ্বে শিয়া ঘরানার উত্থান এখন একটি বড় সঙ্কট হয়ে দাড়িয়েছে। শিয়াদের উত্থান কোনোভাবেই প্রতিরোধ করতে পারছে না সুন্নী দেশগুলো। বিশেষ করে মধ্যপ্রাচ্যে শিয়াদের আধিপত্য ও প্রভাব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর এর অন্তরালে নেতৃত্ব দিচ্ছে শিয়া শাসিত দেশ ইরান।
    Total Reply(0) Reply
  • Ziared Rahman ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৬ এএম says : 1
    এমনও তো হতে পারে সৌদির এই হামলা অ্যামেরিকারা করে ইরানের নাম দিচ্ছে মুসলিমদের অশান্তি তৈরি করার জন্য।
    Total Reply(0) Reply
  • Arefin Alam Ahmed ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৭ এএম says : 0
    নিজেদের মধ্যে কুপাকুপির ইতিহাস,,সেই যে খুলাফায়ে রাশেদীনের যুগ আরম্ভ হইছে এখনো শেষ হয় নাই,,কেয়ামতের আগে শেষ হবেও ন।
    Total Reply(0) Reply
  • Km Munna ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৮ এএম says : 1
    বিশ্বব্যাপী শিয়া মতাদর্শকে ছড়িয়ে দেওয়ার পেছনে কোটি কোটি ডলার ব্যয় করছে। আর এর দ্বারা প্রভাবিত হচ্ছে অনেক সুন্নী মুসলিমরাও।
    Total Reply(0) Reply
  • Md Rasel ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৫১ এএম says : 0
    ইহুদিবাদি ইসরায়েলের সাথে সৌদি আরব হাত মিলিয়েছে মুসলিম হত্যার জন্য ইহুদি বাদি ইসরায়েল ও আমেরিকা জোর করে সোদির জন্য ইয়ামেন বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দিয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ