Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আমিরাতে বিখ্যাত শেখ জায়েদ মসজিদ পরিদর্শন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ গত শুক্রবার আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অবস্থিত শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ পরিদর্শন করেছেন। এসময় তিনি আরব আমিরাত সরকারকে মোবারকবাদ জানান এবং জুমার নামাজ আদায় শেষে মুসল্লিদের নিয়ে দেশ, জাতি, প্রবাসী ও মুসলিম উম্মাহ’র সুখ-শান্তি কামনায় দোয়া করেন।
আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অবস্থিত শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদটি বিশ্বের বড় মসজিদের মধ্যে অন্যতম। মসজিদটিকে দেশটির সর্বাধুনিক স্থাপনাগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থাপনা মনে করা হয়। এছাড়া মসজিদটি আরব আমিরাতের সবচেয়ে বড় ও অপরূপ সুন্দর মসজিদ হিসেবে গণ্য করা হয়। বিখ্যাত এ মসজিদটি নির্মাণে ব্যবহৃত হয়েছে মার্বেল, স্বর্ণ, দুর্লভ দামি পাথর ও স্ফটিক। দৃষ্টিনন্দন মসজিদটিতে রয়েছে ৪০ হাজার মুসল্লির একসাথে নামাজ আদায়ের সুব্যবস্থা। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, মন্ত্রী, এমপিরা এদেশটিতে রাষ্ট্রীয় বা ব্যক্তি সফরে আসলে বিখ্যাত এ মসজিদটি প্রথম পরিদর্শন ও নামাজ আদায় করেন।
উল্লেখ্য, বিখ্যাত এ মসজিদটি শুক্রবার ও দু’ঈদে মুসল্লিদের মিলনমেলায় পরিণত হয়। এছাড়া সপ্তাহের অন্যান্য দিনও মসজিদটি এক নজর দেখতে বিশ্বের বিভিন্ন দেশের দর্শনার্থীদের পদভারে মুখরিত থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ